রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

অনুমোদনহীন ওষুধ-প্রসাধনী বিক্রির অভিযোগে লাজ ফার্মাকে জরিমানা

প্রতিনিধির / ১৩৫ বার
আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
অনুমোদনহীন ওষুধ-প্রসাধনী বিক্রির অভিযোগে লাজ ফার্মাকে জরিমানা
অনুমোদনহীন ওষুধ-প্রসাধনী বিক্রির অভিযোগে লাজ ফার্মাকে জরিমানা

অবৈধ পথে আনা ওষুধ, বিদেশি চকলেট ও প্রসাধনী বিক্রির অভিযোগে মডেল ফার্মেসি লাজ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের ও আর নিজাম রোডের ওষুধের দোকানটিতে এ জরিমানা করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসন, ওষুধ প্রশাসন অধিদপ্তর ও বিএসটিআই যৌথভাবে এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অভিযান চলাকালে লাজ ফার্মা থেকে অনুমোদনহীন ও অবৈধ পথে আনা বিপুল পরিমাণ বিদেশি ওষুধ, চকলেট ও প্রসাধনী উদ্ধার করা হয়।

এছাড়া কোনো রেজিস্টার্ড ফার্মাসিস্টের উপস্থিতি ছাড়াই ওষুধ বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। এ জন্য বিএসটিআই আইন ও ওষুধ আইনে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জরিমানার টাকা তাৎক্ষণিক আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ‘একটি মডেল ফার্মেসিতে এ ধরণের অনিবন্ধিত ওষুধ পাওয়া দুঃখজনক। এছাড়া তারা কোনো ফার্মাসিস্ট ছাড়া ওষুধ বিক্রি করছে। এজন্য ওষুধ আইন অনুযায়ী তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তাছাড়া বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া বিদেশি শিশু খাদ্য ও প্রসাধনী পাওয়া গেছে প্রতিষ্ঠানটিতে। এ জন্য বিএসটিআই আইনে আরো ৫০ হাজার টাকা জরিমা করা হয়েছে।’

চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ‘শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে যে বা যারা এভাবে বিদেশি প্রসাধনী সামগ্রী, শিশুখাদ্য ও ওষুধ আমদানি বা বিক্রি করে তাদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: