রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

অফিস সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা ১৫ নভেম্বর থেকে

প্রতিনিধির / ১৩৭ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
অফিস সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা ১৫ নভেম্বর থেকে
অফিস সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা ১৫ নভেম্বর থেকে

সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত অফিস টাইম হবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে অফিস টাইম হলো সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ সূচি অনুযায়ী অফিস চলবে।সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দুপুরে বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ ছাড়া দেশের জীববৈচিত্র্য রক্ষায়, সংরক্ষিত ও প্রাকৃতিক বনাঞ্চলের গাছ কাটার ওপর আরোপিত নিষেধাজ্ঞা ২০৩০ সাল পর্যন্ত বাড়িয়েছে সরকার। সেই সাথে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা সংশোধন আইন ২০২২ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ফলে বালু মহাল লিজ দেয়ার আগে, কোথায় বালু মহাল আছে এবং সেখান থেকে কতটুকু উত্তোলন করা যাবে এ বিষয়ে সার্ভে করে নির্দেশনা দেয়া হবে। কোনোভাবেই বালু মহালের ইজারা এক বছরের বেশি হবে না। রাতের বেলায় কোনো বালু উত্তোলন করা যাবে না। আইন না মানলে দুই বছরের কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা জরিমানার বিধান রাখা হয়েছে।

প্রতিবছর ৪ নভেম্বরকে ‘জাতীয় সংবিধান দিবস’ হিসেবে ঘোষণা এবং দিবসটি উদ্‌যাপনে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এ বিষয়ক পরিপত্রের ‘ক’ ক্রমিকে অন্তর্ভুক্ত করার প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা।এর আগে বিদ্যুৎ সাশ্রয়ে ২৪ আগস্ট থেকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়। যা এখনো চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: