শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

ইভিএম নিরাপদ, জাল ভোটের সুযোগ নেই

প্রতিনিধির / ১০৪ বার
আপডেট : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
ইভিএম নিরাপদ, জাল ভোটের সুযোগ নেই
ইভিএম নিরাপদ, জাল ভোটের সুযোগ নেই

ইভিএমে নিরাপদ, এখানে জাল ভোট দেয়ার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। শুক্রবার বগুড়া সার্কিট হাউসে জেলা পরিষদ সাধারণ নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ইলেট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) কারচুপি কিংবা জাল ভোট দেয়ার সুযোগ নেই। আমরা সব দিক পর্যালোচনা করে দেখেছি, নিশ্চিত হয়েছি বলেই আগামী নির্বাচনে প্রায় ১৫০টি আসনে ইভিএমে নির্বাচন করতে চাচ্ছি। বিগত দিনে ইলেকশন করে দেখিছি মেশিনটা (ইভিএম) আসলেই ভালো। ইভিএমে ভোট আসলে নিরাপদ। এখানে জাল ভোট দেয়ার কোনো সুযোগ নেই।

তিনি আরও বলেন, আমরা বরাবরই চাচ্ছি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু। যাতে ভোটের সব পরিবেশ সুন্দর থাকে। ভোটার তাদের ভোট নিরাপদে তাদের পছন্দের প্রতীকে দিতে পারেন। আমরা বিএনপিকে সংলাপে ডেকেছি। বিএনপি যদি মনে করে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে না, এটি তারা করতেই পারে। এখানে আমাদের বলার কিছু নেই। তবে নির্বাচন কমিশন সংবিধান মেনে, আইন মেনে ভোট করবে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের ইচ্ছে ছিল জাতীয় নির্বাচনে শতভাগ আসনে ইভিএমে ভোট করার। কিন্তু ইভিএম সরবরাহ স্বল্পতার কারণে সেটা সম্ভব হয়নি। এই কারণে ১৫০টি আসনে ইভিএমে নির্বাচন করা হচ্ছে।

বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউল হকের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার সুদীপ চক্রবর্ত্তী, জেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: