রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

এক গোলেই গড়েছেন একাধিক রেকর্ড:হালান্ড

প্রতিনিধির / ১৩৯ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
এক গোলেই গড়েছেন একাধিক রেকর্ড:হালান্ড
এক গোলেই গড়েছেন একাধিক রেকর্ড:হালান্ড

বরুসিয়া ডর্টমুন্ড থেকে চলতি মৌসুমে হালান্ডকে ৫১ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ায় ম্যান সিটি। আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন শুরু থেকে। লিগে মাত্র ৯ ম্যাচ খেলে ১৫ গোল করে ছুঁয়েছেন গত মৌসুমে ম্যান সিটির সর্বোচ্চ গোলদাতা কেভিন ডি ব্রুইনিকে! মৌসুমের পুরোটা তো রয়েই গেছে।

ম্যান সিটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলে ১৩ ম্যাচে ২০ গোল করেছেন হালান্ড। সিটি কোচ পেপ গার্দিওলা এই তারকা সম্পর্কে বলেন, ‘সে আমাদের অন্যতম বড়ো অস্ত্র। বিপক্ষের জন্য হুমকি। তাকে নিয়ে আমি সন্তুষ্ট।’ডর্টমুন্ড ও সিটির হয়ে ঘরের মাঠে নিজের খেলা সর্বশেষ ২৪ ম্যাচে সরাসরি ৪২ গোলে অবদান ২২ বছর বয়সী এই তরুণের। যাতে ৩৬ গোলের পাশাপাশি অ্যাসিস্ট রয়েছে ৬টি।

ইংলিশ প্রিমিয়ার লিগে সাউথাম্পটনের বিপক্ষে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ৪-০ গোলে জেতা ম্যাচে আর্লিং হালান্ডের অবদান ১ গোল। এই এক গোলেই গড়েছেন একাধিক রেকর্ড। ম্যান সিটির জার্সিতে প্রিমিয়ার লিগে হালান্ডের এটি ১৫তম গোল। খেলেছেন মাত্র ৯ ম্যাচ। গড়ে ম্যাচপ্রতি গোল ১.৬৭টি

প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে কম ম্যাচে ১৫ গোলের রেকর্ড এখন তাঁর দখলে। ভাঙেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা অ্যান্ডি কোলের ১৫ ম্যাচে ১৫ গোলের রেকর্ড। ৯ ম্যাচ শেষে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোলও হালান্ডের। আগের রেকর্ডটি ছিল সাবেক নিউক্যাসেল তারকা মিকি কুইনের দখলে। প্রথম ৯ ম্যাচে ১১ গোল করেছিলেন তিনি।সাউথাম্পটনের বিপক্ষে গোলটি দিয়ে হালান্ড ছুঁয়েছেন সার্জিও আগুয়েরোকে। ২০১৯ সালে সিটির জার্সিতে টানা ৭ ম্যাচে গোল করেছিলেন আগুয়েরো। দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সেই রেকর্ডে ভাগ বসালেন হালান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: