রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

এক জোড়া জিন্সের দাম ৭৭ লাখ টাকা!

প্রতিনিধির / ১৩৪ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
এক জোড়া জিন্সের দাম ৭৭ লাখ টাকা!
এক জোড়া জিন্সের দাম ৭৭ লাখ টাকা!

ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, নিলামে প্যান্ট দুটি কিনেছেন কাইল হাপার্ট নামে ২৩ বছর বয়সী এক যুবক। তবে এই প্যান্ট জোড়ার এত দামের পেছনে রয়েছে এর বয়স। নিলামে ১৮৮০ সালের অর্থাৎ ১৪২ বছরের পুরোনো এ প্যান্ট দুটির দাম ওঠে ৭৬ হাজার ডলার।

বাংলাদেশী মুদ্রায় হিসাব করলে যা দাঁড়ায় ৭৭ লাখ টাকায়। প্যান্ট দুটির ক্রেতা কাইল হাপার্ট ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর পুরনো (ভিন্টেজ) কাপড়ের ব্যবসায়ী।এক জোড়া জিন্সের দাম বা আর কতই বা হবে, দামী জিন্স হলে ১০-২০ হাজার। তাই বলে ৭৭ লাখ টাকা! অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোয়।

বিরল এ প্যান্ট দুটি যে সময় তৈরি করা হয়েছিল তখন বিশ্বে ছিল না বিমান, ছিল না ট্রাফিক লাইট, ছিল না রেডিও। স্বঘোষিত ডেনিম প্রত্নতাত্ত্বিক মাইকেল হ্যারিস বলেছেন, কয়েক বছর আগে আমেরিকার পশ্চিম দিকের একটি পরিত্যক্ত মাইনশ্যাফটে (মাইন চালানো স্থান) থেকে এগুলো পাওয়া যায়।খবরে বলা হয়, এর মাধ্যমে বিশ্বের ইতিহাসে সবচেয়ে বেশি দামে বিক্রি হলো কোনো পুরনো জিনস। কাইল হাপার্টই নিলামে সবচেয়ে বেশিবার (৯০ ভাগ) দাম বলেন। জিনস জোড়াটির এত দাম ওঠাতে বাকি ১০ ভাগ ভূমিকা রাখেন জিপ স্টেভেনসন নামে একজন। তিনিও ভিন্টেজ কাপড়ের ব্যবসায়ী।

কাইল হাপার্ট ওয়াল স্ট্রিট জার্নালকে জানান, সে এখনো হতভম্ব। আর কেনই বা এত দাম দিয়ে জিনসগুলো সে কিনেছে তা নিজেও জানে না। সবমিলিয়ে প্যান্ট দুটির জন্য বিক্রেতাতে পরিশোধ করতে হয়েছে ৮৭ হাজার ডলার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: