শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

এলিয়েনের অস্তিত্ব খুঁজে বের করতে নাসার ১৬ সদস্যের দল তৈরি

প্রতিনিধির / ১০৩ বার
আপডেট : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
এলিয়েনের অস্তিত্ব খুঁজে বের করতে নাসার ১৬ সদস্যের দল তৈরি
এলিয়েনের অস্তিত্ব খুঁজে বের করতে নাসার ১৬ সদস্যের দল তৈরি

অজানা উড়ন্ত বস্তু (ইউএফও) মানবজাতির কাছে সব সময়ই রহস্যের বিষয়, যে রহস্যের সমাধান আজও অধরা রয়ে গেছে। বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন আকার-আকৃতির বস্তু দেখার রিপোর্ট আসতে থাকে আমাদের কাছে, যেগুলিকে এলিয়েন বা কখনও ইউএফও বলে দাবি করা হয়। কিন্তু কোথা থেকে তারা আসে, আর কোথায়ই বা তারা যায়, তাদের উৎস সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর আজও আমাদের কাছে অজানা।

নাসা ১৬ সদস্যের একটি দল তৈরি করেছে যাদের কাজই হচ্ছে এলিয়েনের অস্তিত্ব খুঁজে বের করা। এই গবেষণা দলটি নয় মাস ধরে কাজ করবে, যা শুরু হবে চলতি বছরের অক্টোবর মাসেই।

সিভিল স্পেস প্রোগ্রাম, অ্যারোনটিক্স রিসার্চ এবং স্পেস রিসার্চ নিয়ে কাজ করে নাসা। নাসা টুইটারে লিখেছে, “আমরা ১৬ জনকে বেছে নিয়েছি অজানা বায়বীয় ঘটনা (UAP) বা আকাশে পর্যবেক্ষণের উপর একটি স্বাধীন গবেষণা দল গঠন করেছি। আমাদের নয় মাস ব্যাপী এই গবেষণা শুরু হবে ২৪ অক্টোবর থেকে।”

চলতি বছরের শুরুর দিকে একজন শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা আইন প্রণেতাদের বলেছিলেন, অর্ধ শতাব্দীতে UFO’দের বিষয়ে প্রথম পাবলিক হিয়ারিংয়ের সময় গত ২০ বছরে আকাশে ক্রমবর্ধমান সংখ্যক অজ্ঞাত উড়ন্ত বস্তুর খবর পাওয়া গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: