রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং শুরু বিকেলে

প্রতিনিধির / ১১৮ বার
আপডেট : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং শুরু বিকেলে
এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং শুরু বিকেলে

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার আসছে ওষুধ উৎপাদনকারী কোম্পানি এশিয়াটিক ল্যাবরেটরিজ। কোম্পানির বিডিংয়ের (নিলাম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানির বিডিং সোমবার (১০ অক্টোবর) বিকাল ৩টা থেকে শুরু হবে। এ বিডিং চলবে ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল ৩টা পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৩১ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিকে বিডিংয়ের অনুমতি দেয়।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৯৫ কোটি টাকা সংগ্রহ করবে। সংগ্রহীত অর্থ দিয়ে কোম্পানি ব্যবসা সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে। কোম্পানি ৩০ জুন, ২০২১ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এসএভি) ৫৬.৬১ টাকা, পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এসএভি) ৩৫.৪৮ টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬৫ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় ৩.২১ টাকা।

এশিয়াটিক ল্যাবরেটারিজের কাট-অব প্রাইস থেকে ৩০ শতাংশ ডিসকাউন্ট অথবা ২০ টাকা, দুইটির মধ্যে যেট কম সে মূল্যে সাধারণ বিনিয়োগকারীদের নিকট শেয়ার ইস্যু করবে।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট। উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোনও প্রকার লভ্যাংশ ঘোষণা এবং অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

এর আগে, গত বছরের ২৪ অক্টোবর রাজধানীর একটি হোটেলে রোড শো’র আয়োজন করেছিল কোম্পানিটি। এতে যোগ্য বিনিয়োগকারী ও সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানানো হয়। তাদের সামনে কোম্পানির আর্থিকচিত্র, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ব্যবস্থাপনা পরিচালক মনির আহমেদসহ শীর্ষ কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: