রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

ওয়ানডে কিংবা টেস্ট কোনো স্কোয়াডেই রাখা হয়নি জসপ্রিত বুমরাহকে

প্রতিনিধির / ১৪৮ বার
আপডেট : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
ওয়ানডে কিংবা টেস্ট কোনো স্কোয়াডেই রাখা হয়নি জসপ্রিত বুমরাহকে
ওয়ানডে কিংবা টেস্ট কোনো স্কোয়াডেই রাখা হয়নি জসপ্রিত বুমরাহকে

ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারেননি বুমরাহ। চোট সারিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে ফেরেন তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজেও বিশ্বকাপের প্রস্তুতি নেয়ার কথা ছিল ভারতীয় পেসারের। তবে অনুশীলনে পিঠের সমস্যা ফের দেখা দিলে ছিটকে যান বুমরাহ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তো খেলতে পারেননি, বিশ্বকাপ থেকেও বাদ পড়ে যান। ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়েছেন, বুমরাহকে নিয়ে আর তাড়াহুড়ো করতে চান না তারা।

বাংলাদেশ সফরের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে রয়েছেন বিরাট কোহলি, কেএল রাহুল, মোহাম্মদ শামিদের মতো বড় তারকারা। চোট সারিয়ে বাংলাদেশ সফর দিয়ে মাঠে ফিরবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও। তবে ওয়ানডে কিংবা টেস্ট কোনো স্কোয়াডেই রাখা হয়নি জসপ্রিত বুমরাহকে। আর বাংলাদেশ সফরে বিশ্রাম দেয়া হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

সেজন্য বাংলাদেশ সফরে তাকে রাখা হয়নি। গণমাধ্যমকে চেতন শর্মা বলেন, ‘ক্রিকেটারদের খেলার চাপের বিষয়ে সচেতন নির্বাচক কমিটি। বুমরাহকে বিশ্বকাপে খেলানোর জন্য তাড়াহুড়ো করেছিলাম। তার ফলটা কী হলো, তা দেখতেই পাচ্ছেন, বিশ্বকাপে আমাদের বুমরাহকে ছাড়াই খেলতে হচ্ছে।

বাংলাদেশ সফরের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে ভারত। সেই সিরিজে বুমরাহকে নিয়ে আশাবাদী ভারত। প্রধান নির্বাচক চেতন বলেন, ‘সে আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। অস্ট্রেলিয়া সফরে তাকে পাওয়া নিয়ে আশাবাদী। তবে বাংলাদেশ সফরে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাই না।’

এদিকে বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ড সফর করবে ভারত। সেই সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে দুই দল। এই সিরিজে বিশ্রামে থাকবেন রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলিরা। রোহিতের অবর্তমানে ভারত দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। যেকারণে বাংলাদেশ সফরে এই অলরাউন্ডারকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: