রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্তের হার ১৫

প্রতিনিধির / ১৩৬ বার
আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২
করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্তের হার ১৫
করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্তের হার ১৫

দেশে করোনায় ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৪৮০ জনের। এর আগে গত সোমবার করোনায় ছয়জনের মৃত্যু হয়েছিল। এদিন শনাক্ত হয়েছিল ৭১৮ জনের।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩ হাজার ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ২৮। আগের দিন এ হার ছিল ১৪ দশমিক ৬৬। ওই দিন একজন মারা যান ও করোনা শনাক্ত হয় ৭০৮ জনের।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ২৫ হাজার ৬৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ৬৩১ জন। এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৩৬৮ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা ও রংপুর বিভাগে দুজন করে এবং সিলেটে একজন করোনায় মারা যান।

কিছুদিন ধরে বৈশ্বিকভাবে করোনার সংক্রমণ কমছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে বিশ্বের সব দেশে বা অঞ্চলে তা কমেনি। কোনো কোনো দেশ বা অঞ্চলে সংক্রমণ বেড়েছে। সরকারি হিসাবে দেখা যাচ্ছে, বাংলাদেশে কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, বাংলাদেশ ছাড়া প্রতিবেশী দেশ মিয়ানমারেও সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ছে।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি করোনার অমিক্রন ধরনের দাপট চলে। পরে ধীরে ধীরে তা কমতে থাকে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: