সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

কৃষকদের মাঝে কৃষি ও পল্লি ঋণ বিতরণ

প্রতিনিধির / ১৩৩ বার
আপডেট : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
কৃষকদের মাঝে কৃষি ও পল্লি ঋণ বিতরণ
কৃষকদের মাঝে কৃষি ও পল্লি ঋণ বিতরণ

নিজস্ব প্রতিনিধি

প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের অর্থায়নে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’-এর পরিচালনায় এক অনুষ্ঠানে কৃষকদের মাঝে কৃষি ও পল্লি ঋণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার শহরে হোটেল কল্লোলের জায়ান্ট হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন—প্রিমিয়ার ব্যাংকের এসইভিপি ও প্রধান কর্মকর্তা, এসএমই এবং কৃষি ঋণ বিভাগ মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ইউনিট প্রধান মো. মনিরুজ্জামান, এসএমই এবং কৃষি ঋণ বিভাগ, ব্যাংকের বারিধারা শাখার ব্যবস্থাপক আব্দুল আজিম, পদক্ষেপ-এর নির্বাহী পরিচালক মো. সালেহ বিন সামস ও ৩০০ জন কৃষাণ-কৃষাণী। অনুষ্ঠানে ১০ জন কৃষককে চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন বলেন, ‘দেশের সমস্ত জনগণকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় এনে ক্ষুদ্র ঋণের মাধ্যমে তাঁদের স্বাবলম্বী করতে পারলেই বাংলাদেশ সত্যিকার অর্থেই সোনার বাংলায় রূপান্তরিত হবে। প্রিমিয়ার ব্যাংক বর্তমানে সেই কাজটিই করে যাচ্ছে। পাশাপাশি দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি কৃষি খাতকে অগ্রাধিকার দিয়ে কৃষি উৎপাদন বাড়াতে ও প্রান্তিক জনগোষ্ঠীকে উৎপাদনমুখী কাজে সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি প্রিমিয়ার ব্যাংক দেশব্যাপী কৃষকদের মাঝে কৃষি ঋণ বিতরণে ভূমিকা রেখে যাচ্ছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: