সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর, হারল পাকিস্তান

প্রতিনিধির / ৮৯ বার
আপডেট : শনিবার, ১ অক্টোবর, ২০২২
কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর, হারল পাকিস্তান
কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর, হারল পাকিস্তান

পাকিস্তানকে ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। লাহোরে আগে ব্যাটিং করে বাবরের ৫৯ বলে ৮৭ রানের নজরকাড়া ইনিংসে পাকিস্তান ৬ উইকেটে ১৬৯ রান তোলে। জবাবে সল্টের ৮৮ রানের ইনিংসে ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড। ছয় ম্যাচ সিরিজে এখন ৩-৩ সমতা।

আগের দুই ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড তীরে এসে তরী ডুবায়। এবার কোনো ভুল করেনি অতিথিরা। সল্টের তাণ্ডবে লক্ষ্য মামুলী বানায় মঈন আলীর দল। সল্ট ৪১ বলে ৮৮ রানে অপরাজিত থাকেন। ১৩ চার ও ৩ ছক্কায় সাজান তার ইনিংসটি। ফিফটি পেয়েছেন ১৯ বলে যা ইংল্যান্ডের হয়ে তৃতীয় দ্রুততম। তার সঙ্গে ২৬ রানে অপরাজিত থেকে সাজঘরে ফেরেন বেন ডাকেট। অ্যালেক্স হেলস ২৭ ও ডেভিড মালান ২৬ রান করেন। দুটি উইকেটই নিয়েছেন শাদাব খান।

এর আগে পাকিস্তানের হয়ে ইনিংসের হাল ধরেন অধিনায়ক বাবর। মোহাম্মদ রিজওয়ানকে বিশ্রাম দিয়ে হারিসকে নামিয়েছিল পাকিস্তান। কিন্তু অভিষিক্ত হারিস ৭ রানের বেশি করতে পারেননি। শান মাসুদ খুলতে পারেননি রানের খাতা।\

বাবর ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত টিকে থেকে করেন ৮৭ রান। ৫৯ বলে সাজানো ইনিংসে ছিল ৭ চার ও ৩ ছক্কার মার। এ ইনিংস খেলার পথে রোহিত, কোহলি ও গাপটিলের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তিন হাজার ক্লাবে নাম লিখান বাবর। এছাড়া রান পেয়েছেন হায়দার আলী (১৮) ও ইফতেখার আহমেদ (৩১)।

৩০০০ রান করতে এতদিন সবচেয়ে কম ইনিংস খেলার কীর্তিটা ছিল বিরাট কোহলির দখলে। ৮১তম ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে কোহলির সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন পাক অধিনায়ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: