শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে

প্রতিনিধির / ১২৮ বার
আপডেট : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে
ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে

বার্সেলোনার অ্যাকাডেমিতে বেড়ে ওঠা পিকে ২০০৪ সালে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ওল্ড ট্র্যাফোর্ডে চার বছরের অধ্যায়ে একটি করে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ ও কমিউনিটি শিল্ড জয়ের স্বাদ পান তিনি। ২০০৮ সালে ফেরেন ক্যাম্প ন্যু’য়ে।কাতালান দলটির হয়ে প্রায় দেড় দশকে তিনি খেলেছেন ৬১৫ ম্যাচ। গোল করেছেন ৫২টি। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, আটটি লা লিগা, সাতটি কোপা দেল রে-সহ জিতেছেন মোট ৩০টি শিরোপা।২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেয়ার আগে স্পেনের হয়ে তিনি জেতেন ২০১০ বিশ্বকাপ ও ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

বার্সেলোনার হয়েই ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। চার বছর আগে যেমন বিস্ময় জাগিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন, ঠিক তেমনি আচমকাই বুটজোড়া তুলে রাখার ঘোষণা দিলেন জেরার্ড পিকে। বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জানালেন, আগামী শনিবার লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটি ক্যাম্প ন্যু’য়ে তার শেষ।বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় এ ঘোষণা দেন ৩৫ বছর বয়সী পিকে।

ভিডিও বার্তায় পিকে বলেন, ‘আমি সবসময় বলেছি, বার্সার পর (আমার ক্যারিয়ারে) আর কোনো দল থাকবে না এবং সেটাই হবে।’

ফুটবলকে বিদায় বলার এখনই সঠিক সময় বলে মনে করছেন পিকে। ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় ক্যাম্প ন্যু’য়ে ফেরার আশাও ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, ‘ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। ভক্তরা আমাকে সবকিছু দিয়েছে। এখন যেহেতু সেই শিশুটির (তিনি নিজে) সব স্বপ্ন পূরণ হয়েছে, আমি আপনাদের বলতে চাই, এই যাত্রা এখনই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।’

পিকে আরো বলেন, ‘আপনারা আমার সম্পর্কে জানেন, শিগগিরই বা পরে কখনো আমি ফিরে আসব। বার্সা দীর্ঘজীবী হোক।’বার্সেলোনা এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে, টানা দ্বিতীয়বারের মতো। লা লিগায় পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে জাভি হার্নান্দেজের দল।গত জুনে পিকে তার সঙ্গী ও জনপ্রিয় পপ গায়িকা শাকিরার সাথে বিচ্ছেদের ঘোষণা দেন। তাদের দু’টি সন্তান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: