শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

ক্লাব ফুটবলে সাতশ গোলের মালিক রোনালদো

প্রতিনিধির / ১২৬ বার
আপডেট : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
ক্লাব ফুটবলে সাতশ গোলের মালিক রোনালদো
ক্লাব ফুটবলে সাতশ গোলের মালিক রোনালদো

প্রিমিয়ার লিগে রোববার এভারটনের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচে দারুণ এক কীর্তি গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ফুটবলে প্রথম ফুটবলার হিসেবে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ এই মহাতারকা। ৬৯১ গোল নিয়ে তার পরেই আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

গুডিসন পার্কে ম্যানচেস্টার ইউনাইটেড আর এভারটন যখন ১-১ গোলে সমতায় তখন দলের প্রয়োজনের মুহূর্তে আরও একবার গোল করে জেতালেন রোনালদো। ৪৪তম মিনিটে সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ কাসেমিরোর পাস ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গোল করে ম্যাচ জেতানো পুরো ক্যারিয়ারে বেশিরভাগ সময়ই করেছেন রোনালদো, কিন্তু এই গোলের বিশেষত্ব অন্য; এটা যে তার ক্লাব ফুটবল ক্যারিয়ারের ৭০০তম গোল, যে গোলের অপেক্ষায় ছিলেন অনেকদিন।

এবারের প্রিমিয়ার লিগে সাত ম্যাচে রোনালদোর প্রথম গোল এটি। সিআর সেভেনের অনন্য কীর্তির দিনে জয় পেয়েছে ম্যান ইউনাইটেড। এভারটনকে হারায় ২-১ গোলে।
রেড ডেভিলদের পক্ষে অন্য গোলটি অ্যান্তনির।

৩৭ বছর বয়সী রোনালদো ৭০০ গোলের মাইলফলক ছুঁলেন ৯৪৫ ম্যাচে। রোনালদো প্রথম গোলটি করেছিলেন স্পোর্তিং সিপির হয়ে। সেই গোলের ২০ বছর ২ দিন পর পৌঁছে গেলেন সাতশর ঠিকানায়। তার এই ৭০০ গোলের ৫টি স্পোর্তিংয়ের জার্সিতে। এ ছাড়া রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, জুভেন্টাসের হয়ে ১০১ ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৪৪টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: