রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

গুরুত্বপূর্ণ দু’টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত

প্রতিনিধির / ১২৫ বার
আপডেট : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
গুরুত্বপূর্ণ দু’টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত
গুরুত্বপূর্ণ দু’টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত

এদিন প্রথম ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পরস্পর মুখোমুখি হওয়ার কথা ছিল আফগানিস্তান ও আয়ারল্যান্ডের। অপরদিকে দ্বিতীয় ম্যাচটি ছিল ঐতিহাসিক প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে। দু’টি ম্যাচই ভেসে গেছে বৃষ্টিতে; টসও হয়নি।

বর্ষাকালে বিশ্বকাপ আয়োজন করে বিপাকে আইসিসি। প্রায় প্রতিটি ম্যাচেই আছে বৃষ্টি বাধা। আজ শুক্রবারও গুরুত্বপূর্ণ দু’টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

গ্রুপ পর্বের ম্যাচগুলোতে বৃষ্টি খুব একটা বাগড়া না দিলেও সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচেই বৃষ্টি বাধায় পড়তে হচ্ছে দলগুলোকে। বৃষ্টি যেন পিছু ছাড়ছে না বিশ্বকাপের। কোনো কোনো ম্যাচে বলই গড়াচ্ছে না বৃষ্টির দাপটে। আবার কোনো কোনো ম্যাচের ভাগ্যই বদলে দিচ্ছে বৃষ্টি।

প্রতিটি ম্যাচেই বৃষ্টিতে প্রতিপক্ষ ভেবেই পরিকল্পনা সাজাতে হচ্ছে দলগুলোকে। একটু এদিক সেদিক হলেই একটুখানি বৃষ্টিই যেন বড় নির্মম হয়ে উঠছে। বিশেষ করে বড় দলগুলোর কাছে রীতিমতো আতঙ্কের নাম বৃষ্টি। শক্তির বিচারে এগিয়ে থেকেও বৃষ্টির ফলে পয়েন্ট হারাতে হচ্ছে। কখনো পরাজয়ও মেনে নিতে হচ্ছে। তবে সেই হিসেবে ছোট দলগুলোর কাছে কখনো কখনো বৃষ্টি স্বস্তিরও কারণ হচ্ছে।এখন পর্যন্ত বৃষ্টির ফলে সুপার টুয়েলভ পর্বের গুরুত্বপূর্ণ তিনটা ম্যাচ মাঠেই গড়ায়নি। জিম্বাবুয়ে-দক্ষিণ আফ্রিকার ম্যাচ মাঠে গড়ালেও জয়-পরাজয় নির্ধারণ করা যায়নি। তাছাড়া নিউজিল্যান্ড-আফগানিস্তান মধ্যকার ম্যাচটিও বৃষ্টিতে পুরোপুরি ভেস্তে গেছে।

আর আজ বৃষ্টির বাধায় ভেস্তে গেল দিনের দুটি ম্যাচই। ফলে পয়েন্ট ভাগ করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে দলগুলোকে। সেইসাথে সেমিফাইনাল সমীকরণও কঠিন হচ্ছে সময়ের সাথে সাথে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: