শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে অস্ট্রেলিয়া

প্রতিনিধির / ১৫৯ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে অস্ট্রেলিয়া
গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে অস্ট্রেলিয়া

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। তৃতীয় ওভারেই ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দারুণ শুরু এনে দেয় আয়ারল্যান্ড। অ্যারন ফিঞ্চ ওই ধাক্কা কাটিয়ে ওঠেন মিচেল মার্শকে নিয়ে। পাওয়ার প্লে শেষে ১ উইকেটে ৩৮ রান অস্ট্রেলিয়ার। দ্বিতীয় উইকেটে এই জুটি ৩৪ বলে পঞ্চাশ পার করে। মার্শ-ফিঞ্চকে বিচ্ছিন্ন করেন ব্যারি ম্যাকক্যার্থি। মার্শ ২২ বলে দুটি করে চার ও ছয়ে ২৮ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল রিভিউ নিয়ে জীবন পেয়েও ১৩ রানের বেশি করতে পারেননি।

তবে মার্কাস স্টয়নিস ক্রিজে আসার পর থেকেই অজিদের রানের চাকা সচল রাখেন ফিঞ্চ। স্টয়নিসও হাত খুলে ব্যাটিং করেন। এদিকে ফিফটি তুলে অজি অধিনায়ক ৪৪ বলে ৬৩ রান করে ফেরেন দলীয় ১৫৪ রানে।শেষদিকে স্টয়নিস ২৫ বলে ৩৫ রান করে ফিরলেও টিম ডেভিডের ১০ বলে ১৫ ও ম্যাথু ওয়েড ৭ রান করলে নির্ধারিত ২০ ওভারে ১৭৯ রান করে বর্তমান চ্যাম্পিয়নরা।আয়ারল্যান্ডের পক্ষে ব্যারি ম্যাকার্থির শিকার ৩টি উইকেট। এছাড়া জোশুয়া লিটল নেন দুটি।১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে শুরুতেই ছিটকে যায় আইরিশরা। তবুও একা হাতে দলকে নিয়ে শেষ চেষ্টা করছিলেন উইকেটকিপার ব্যাটার লোরকান টাকার।

অপর প্রান্তে উইকেট পড়তে থাকলেও এই উইকেটকিপার জয়ের আশা দেখাচ্ছিল। এই ব্যাটার নিজের অর্ধশতকও তুলে নেন। এক পর্যায়ে ২ উইকেট হাতে রেখে শেষ তিন ওভারে ৪৮ রানের প্রয়োজন ছিল আইরিশদের। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না তারা। ১৮ ওভার ১ বলে ১৩৭ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। লোরকান টাকার ৪৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান আসে গ্যারেথ ডেলানির ব্যাট থেকে।বোলিংয়ে অস্ট্রেলিয়ার পক্ষে কামিন্স, ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট পান। এছাড়া স্টয়নিসের শিকার ১টি।

এবারের বিশ্বকাপে বড় অঘটন ঘটিয়েছিল আয়ারল্যান্ড। বাছাইপর্বে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর সুপার টুয়েলভে ইংল্যান্ডকেও হারিয়েছিল তারা। যদিও সেটি বৃষ্টির কল্যাণে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত পেরে উঠল না অ্যান্ড্রু বালবির্নির দল। অস্ট্রেলিয়ার দেওয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৩৭ রানে অলআউট আইরিশরা। ফলে ৪২ রানের জয়ের সাথে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া। এতে সেমিফাইনালে খেলার আশায় বাঁচিয়ে রাখল অজিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: