সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

চট্টগ্রামে সমাবেশে যেতে বাধা দেওয়া হচ্ছে: রিজভী

প্রতিনিধির / ৯০ বার
আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
চট্টগ্রামে সমাবেশে যেতে বাধা দেওয়া হচ্ছে: রিজভী
চট্টগ্রামে সমাবেশে যেতে বাধা দেওয়া হচ্ছে: রিজভী

চট্টগ্রামের সমাবেশে আসা বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করছেন বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, চট্টগ্রামের মহাসমাবেশকে কেন্দ্র করে গতরাত (মঙ্গলবার) থেকে বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের এ ধরনের কাপুরুষোচিত ও বর্বরোচিত হামলা, নেতাকর্মীদের গুরুতর আহত করাসহ চট্টগ্রাম মহানগরে নেতাকর্মীদের বাসায় ও হোটেলগুলোতে পুলিশের তল্লাশি ও পথে পথে বাধা দেওয়ার ঘটনায় আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

বিএনপির পূর্বঘোষিত বিভাগীয় শহরে সমাবেশের প্রথম দিন আজ চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। ওই সমাবেশে লাখ লাখ মানুষ উপস্থিত হবে বলে দাবি করেছেন বিএনপির নেতারা।

রিজভী আহমেদ বলেন, চট্টগ্রামের বিভাগীয় মহাসমাবেশে আসার পথে গতকাল সন্ধ্যায় খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ২৫ জনের অধিক নেতাকর্মীকে কুপিয়ে গুরুতর জখম করে। এদের মধ্যে তবলছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ইব্রাহিম, বিএনপি নেতা মো. নুরু মিয়া, আবদুল কুদ্দুছ যুবদল নেতা আবদুল মোমিনের অবস্থা খুবই গুরুতর। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

একইভাবে চট্টগ্রামের গণসমাবেশে আসার পথে গতকাল রাত ১১টা ৩০ মিনিটে খাগড়াছড়ি জেলার মানিকছড়ির গাড়িটানা এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় গুরুতর আহত হয়েছেন, এনামুল হক এনাম, আহবায়ক, উপজেলা বিএনপি, মানিকছড়ি। নুরের জামান মাষ্টার, যুগ্ম আহ্বায়ক, উপজেলা বিএনপি মানিকছড়ি। জয়নাল আবদিন, সদস্য, আহ্বায়ক কমিটি, উপজেলা বিএনপি, মানিকছড়ি। বেলাল হোসেন, সদস্য, আহ্বায়ক কমিটি, উপজেলা বিএনপি, মানিকছড়ি। খান সাহেব, সদস্য আহ্বায়ক কমিটি, উপজেলা বিএনপি, মানিকছড়ি। মীর হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক, উপজেলা বিএনপি, মানিকছড়ি। আজগর কোম্পানি, সদস্য, উপজেলা বিএনপি, মানিকছড়ি। আমির হোসেন, সদস্য, উপজেলা বিএনপি, মানিকছড়ি। আব্দুল মান্নান মেম্বার, সদস্য, আহ্বায়ক কমিটি, উপজেলা বিএনপি, মানিকছড়ি। আহত নেতাকর্মীরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া চট্টগ্রাম মহানগরের নেতাকর্মীদের বাসায় বাসায় এবং হোটেলগুলোতে পুলিশ ব্যাপক তল্লাশি চালাচ্ছে। সমাবেশে আসার পথে মিরসরাই সীতাকুণ্ডের মাঝামাঝি স্থানে আওয়ামী সন্ত্রাসীদের নিষ্ঠুর হামলায় কবিরহাট পৌর বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জুসহ অনেক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

তিনি আরও বলেন, গতরাতে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন জায়গায় আইনুশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে মহানগর বিএনপিরসহ প্রচার সম্পাদক মো. শাহজাহান, যুবদল নেতা শাহীন, আকবরশাহ; থানা ছাত্রদল নেতা রেহান উদ্দীন প্রধান, সাদ্দাম হোসেন ও মো. পারভেজকে গ্রেফতার করে।

নোয়াখালীর কবিরহাট পৌর বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জু, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মনিরুল মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রানা বাটু; ২ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ সভাপতি আনোয়ার হোসেন, ৮ নম্বর ওয়ার্ড বিএনপির সহ সভাপতি কামাল উদ্দীন, কবিরহাট পৌর ছাত্রদলের সদস্য সচিব আফতাব উদ্দীন হৃদয়, পৌর যুবদলের সদস্য অহিদুল্ল্যাহসহ অনেকেই আহত হয় এবং ৫টি গাড়ি ভাঙচুর করে।

রিজভী বলেন, ফেনীর ছাগলনাইয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু সাঈদ কায়ছার, নুরুল্লাহ খান বাচ্চু; ছাগলনাইয়া কলেজের সাবেক এজিএস একরাম উদ্দীন সিপু, যুবদল নেতা মামুনুর রশিদ ও রবিউল হককে উপজেলার বারৈয়ারহাটে মেয়র কার্যালয়ে আটকে রেখে নির্যাতন করে স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা।

এই মুহূর্তে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির এই নেতা বলেন, আমরা আগেও বলেছি, আইন আদালতে আওয়ামী চেতনার পরীক্ষিত ব্যক্তিদের বসিয়ে অভিনয় করানো হয়। কিন্তু আসল রায় আসে গণভবন থেকে। প্রাণ বাঁচাতে বিদেশে পালিয়ে যাওয়া সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা একথা প্রকাশ্যে বলেছিলেন।

এসকে সিনহা বলেছিলেন, ‘বিচার আচার সব একজায়গা থেকে নিয়ন্ত্রিত হয়। ’ দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে থাকবেন, না বাইরে থাকবেন সেটা প্রধানমন্ত্রী ঠিক করেন। খালেদা জিয়ার মিথ্যা মামলা-জেল এগুলো আসলে অপরাধের কারণে নয়, তিনি সম্পূর্ণরুপে নিরপরাধ। শুধুমাত্র নিরঙ্কুশ ক্ষমতা ধরে রাখার চক্রান্তে নিজের পথের কাঁটা দূর করতে দেশনেত্রীর বিরুদ্ধে অসত্য মামলায় সাজা দিয়েছেন শেখ হাসিনা। দেশনেত্রীকে নিয়ে হাছান মাহমুদ ও শেখ ফজলে নুর তাপসের হুংকারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই মুহূর্তে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী সদস্য সাইফুল আলম নীরব, আবদু সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: