রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

চুলের জেল্লা বাড়াতে চান: পেঁয়াজের রস কেন ব্যবহার করছেন না?

প্রতিনিধির / ১৩৬ বার
আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২
চুলের জেল্লা বাড়াতে চান: পেঁয়াজের রস কেন ব্যবহার করছেন না?
চুলের জেল্লা বাড়াতে চান: পেঁয়াজের রস কেন ব্যবহার করছেন না?

পেঁয়াজের রসে এমন সব উপাদান আছে যা, ব্যাকটেরিয়া ও ফাঙ্গাসের বিরুদ্ধে লড়াই করে। আমাদের স্ক্যাল্পকে পরিষ্কার ও স্বাস্থ্যকর রাখে। চুলের জেল্লা বজায় রাখে। পেঁয়াজের রস স্ক্যাল্পের সংক্রমণ সারিয়ে তোলে। খুশকির সমস্যা সমাধান করে। তাই পেঁয়াজের রস আপনার স্ক্যাল্পে মাসাজ করলে ভালো ফল পাবেন। যেমন:
>> চুলের যত্ন নিতে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। আসলে এই পেঁয়াজের রস চুলের নানা সমস্য়াই সমাধান করে। নতুন চুল গজাতে সাহায্য করে।

>>পেঁয়াজের রস চুলের অকালপক্কতা রোধ করে। ঘন ও কালো চুল পেতেও সাহায্য করে। পেঁয়াজের রস যে চুলের জন্য খুব উপকারী, তার একাধিক প্রমাণও পাওয়া গিয়েছে। আর সেই কারণেই নানা হেয়ার প্রোডাক্টে ব্যবহার করা হয় পেঁয়াজের রস।

>> আপনার চুল পড়ার সমস্যা সমাধান করতে পারে পেঁয়াজের রস। কারণ এই পেঁয়াজের রসে আছে প্রচুর পরিমাণে সালফার।

>>পেঁয়াজের সালফার আপনার চুলের ফলিকল ভালো রাখে। এমনকি স্ক্যাল্পও পরিষ্কার রাখে। বিশেষজ্ঞদের একাংশের মতে, পেঁয়াজের রস যদি আপনি স্ক্যাল্পে ও চুলে ভালো করে মাসাজ করেন, তাহলে ফল পাবেন। এটি স্ক্যাল্পের রক্ত সঞ্চালন বাড়ায়। চুল ভালো রাখতে সাহায্য করে।

>> রুক্ষ ও শুষ্ক চুলের সমস্যা কম বেশি আমাদের অনেকের মধ্য়েই আছে। কিন্তু এই রুক্ষ চুলের সমস্যা সমাধান কীভাবে করবেন, তা কি ভেবেছেন? পেঁয়াজের রস কিন্তু আপনি চুল নরম রাখতে সাহায্য করে। কারণ, এই পেঁয়াজের রসে আছে প্রচুর মাইক্রোনিউট্রিয়েন্টস। যা আপনার শুষ্ক চুলকে পুষ্টি জোগায়। চুলকে নরম রাখতে সাহায্য করে। চুলের আর্দ্রতা ধরে রাখে। পেঁয়াজের রসে আছে ফ্ল্যাভোনয়েডস, অ্যান্টি অক্সিড্যান্টস, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান, যা আপনার চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে।

>>আসলে অ্যালোভেরা জেল আপনার চুলের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। এতে চুল পড়া অনেক কম হয়ে যায়। চুলের রুক্ষ ভাব কমে যায়। চুল খুব ভালো থাকে।

যেভাবে ব্যবহার করবেন, জন্য একটি পাত্র নিতে হবে। তারপর দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এর সঙ্গে তিন টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে দিন। আগেই বলা হয়েছে, কীভাবে পেঁয়াজের রস বানাতে পারেন। আপনার স্ক্যাল্পে এবং চুলের গোড়ায় ভালো করে এই মিশ্রণ লাগিয়ে নিন। ১০ মিনিট ওভাবেই রেখে দিন। এবার ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিনবার এই মিশ্রণ লাগাতে পারেন। ফল পাবেন হাতেনাতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: