সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

জটিল পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে কাতালানদের

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
জটিল পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে কাতালানদের
জটিল পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে কাতালানদের

আগের ম্যাচে ইন্টারের সঙ্গে ড্র করে যা হারানোর হারিয়েছে বার্সা। এখন কেবল আনুষ্ঠানিকতা সম্পন্নের পালা। যেমনটা মানছেন দলটির আগামীর তারকা পেদ্রিও, ‘এই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সার তেমন আশা নেই। তবে কিছু প্রাপ্তি থাকতে পারে।’পেদ্রির এমন হতাশাজনক কথাই বলে দেয় বার্সার ঘরের অবস্থা কেমন। চার ম্যাচ থেকে পয়েন্ট মাত্র ৪। সেরা দুইয়ে থাকা তো এখন বার্সার জন্য অকল্পনীয়। এমন কঠিন সময়ে আবার জটিল পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে কাতালানদের। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে তাদের প্রতিপক্ষ আজ বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগের গত কয়েকটি আসরে যারা বার্সার হৃদয় ভেঙেছে অনেকবার। সর্বশেষ গত সেপ্টেম্বরে ২-০ গোলে হেরেছিল বার্সা। আজ তাদের টপকানোর পালা।

অবশ্য লিগে দারুণ ছুটে চলা বার্সা এই পরীক্ষায় সফল হলেও হতে পারে। দলটির প্রাণভোমরা রবার্ট লেভানডভস্কি আছেন ছন্দে। গোল পাচ্ছেন নিয়মিত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এখন পর্যন্ত সবচেয়ে দ্বিতীয় বেশি ১৬ গোলে অবদান তার। এক নম্বরে থাকা ম্যানসিটির আরলিং হল্যান্ড অবদান রেখেছেন ২০ গোলে। আর বার্সা লেভাকে নিয়েই স্বপ্ন বুনছে

সর্বশেষ ইন্টারের বিপক্ষে শেষ দিকে জোড়া গোল করে বার্সাকে হারের কবল থেকে বাঁচিয়ে ছিলেন এই পোলিশ তারকা। তার সঙ্গে উসমান ডেম্বেলেও জ্বলে উঠতে পারেন। ফর্মে আছেন আনসু ফাতিও। এই তিনজন যদি সমানতালে পারফরম্যান্স করতে পারেন, তাহলে গোল ঠিকই আসবে।

কিন্তু বার্সার জন্য আরেকটি চিন্তা হলো রক্ষণভাগ। এক দিক থেকে গোল এলেও অন্য দিক টেনে ধরাই কঠিন হয়ে যায়। অতীত ইতিহাসও সেই কথা বলছে। তাছাড়া দলে চোটের দাগও কম নয়।

সর্বশেষ ইনজুরিতে পড়েন অভিজ্ঞ মিডফিল্ডার সার্জিও রবের্তো। তার চোট কতটুকু গুরুতর, এ নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনও জানায়নি বার্সা। তবে স্ট্রেচারে করে মাঠছাড়া, এরপর কাঁধের হাড় নড়ে যাওয়া- এসব মোটেও স্বস্তির নয় বার্সার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: