বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

টানা হারে বিদায় প্রায় নিশ্চিত বাংলাদেশের

প্রতিনিধির / ১২০ বার
আপডেট : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
টানা হারে বিদায় প্রায় নিশ্চিত বাংলাদেশের
টানা হারে বিদায় প্রায় নিশ্চিত বাংলাদেশের

শুরুতে লক্ষ্যটা সহজ মনে হলেও তা কঠিন করে ফেলে বাংলাদেশের মেয়েরা। ধীরগতির ব্যাটিংয়ে শেষ পর্যন্ত পুড়তে হলো হারের বেদনায়। পুরো ইনিংসে আসে মাত্র একটি চার। দলের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন অধিনায়ক জ্যোতি। তিনি ১১ বলে ১২ রান করেন। আর বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। লঙ্কান নারীদের হয়ে ৪ উইকেট নেন ইনোকা রানাবীরা।

এদিকে নারী এশিয়া কাপের সেমিফাইনালে যাওয়ার পথে শ্রীলঙ্কার বিপক্ষে জয়টা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ছিল। উল্টো হারের ফলে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে স্বাগতিকদের।

নারী এশিয়া কাপের চলতি আসরের সেমিফাইনাল প্রায় নিশ্চিত ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার। চতুর্থ স্থানের জন্য লড়ছিল বাংলাদেশ ও থাইল্যান্ড। থাই মেয়েরা পাঁচ ম্যাচে ৩ জয়ে এরই মধ্যে এগিয়ে আছে। অন্যদিকে, বর্তমান চ্যাম্পিয়ন পাঁচ ম্যাচে জিতেছে দুটি মাত্র ম্যাচে। বাকি থাকা এক ম্যাচে জিতলেও তাকিয়ে থাকতে হবে থাইল্যান্ডের শেষ ম্যাচের ফলের দিকেও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯ টায় শুরু হওয়া ম্যাচে প্রথম থেকেই বৃষ্টির শঙ্কা ছিল। ম্যাচের শুরু থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। তবে ১৮.১ ওভার পর্যন্ত ম্যাচ গড়ায়। লঙ্কান দুই ওপেনার শুরু থেকেই অস্বস্তিতে ছিল। সালমা খাতুন ও জাহানারার বোলিংয়ে শুরু থেকেই চাপে ছিল লঙ্কান ওপেনার। ম্যাচের দ্বিতীয় ওভারের শেষ বলে চামারি আথাপাত্থুকেকে বোল্ড করেন জাহানারা আলম। আর এই উইকেট তুলে নিয়ে ১০০ আন্তর্জাতিক উইকেটের মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের এই পেসার।

এরপর ধীরগতির ব্যাটিংয়ে চাপ আরও বাড়তে থাকে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর। পাওয়ার প্লে’র ৬ ওভারে ১ উইকেটে ২৩ রান তোলে শ্রীলঙ্কা। তবে ৮ম ওভারে সানজিদা আক্তার মেঘলা ফেরান মাধবীকে। পরের ওভারে আক্রমণে এসে রুমানা আহমেদ তুলে নেন নতুন ব্যাটার আনুষ্কা সানজিওয়ানিকে। ৩১ রানে ৩ উইকেট পরার পর বড় বিপদে পরে লঙ্কান মেয়েরা। ১০ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৩৬ রান।

এমন বাজে শুরুর পর নিলাক্ষী ডি সিলভার ব্যাটে যা একটু পথের দেখা পায় লঙ্কানরা। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলের পরই বৃষ্টি নামে। যার ফলে খেলা আর মাঠে গড়ায়নি। ২৮ রানে অপরাজিত ছিলেন নিলাক্ষী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: