রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের অঘটন, আয়ারল্যান্ডের কাছে হারলো ইংল্যান্ড

প্রতিনিধির / ১২৩ বার
আপডেট : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের অঘটন, আয়ারল্যান্ডের কাছে হারলো ইংল্যান্ড
টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের অঘটন, আয়ারল্যান্ডের কাছে হারলো ইংল্যান্ড

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটা করার জন্য আয়ারল্যান্ডকে পাঠায় ইংলিশ অধিনায়ক। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে আয়ারল্যান্ড।আয়ারল্যান্ডের শুরুটা হয়েছিল দুর্দান্ত। ২১ রানে প্রথম উইকেট হারালেও ১০২ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে তাদের। কিন্তু শেষের দিকে ইংলিশ বোলাররা চেপে ধরে আয়ারল্যান্ড ব্যাটারদের। অ্যান্ডি বালিবিরনি ৬২ এবং লরকান টাকারের ৩৪ রানের ওপর ভর করে আইরিশদের সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একের পর এক ঘটছে অঘটন। আজ আয়ারল্যান্ডের কাছে হেরেছে ইংল্যান্ড। ইংলিশদের ১৫৭ রানের টার্গেট দিয়ে শেষ পর্যন্ত ৫ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় আইরিশরা।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নামলে শুরুতেই ইংলিশদের চেপে ধরে আইরিশ বোলাররা। প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে ফিরিয়ে দেয় জশ বাটলারকে। এরপর ক্যাচ তুলে দিয়ে ৭ রান করে বিদায় হন এলেক্স হালস। ওপেনিং জুটিকে হারিয়ে নতুন করে জুটি বাধেন বেন স্টোকস ও ব্রোক। কিন্তু সেটিও টিকলো না। হ্যান্ডের বলে বোল্ড হয়ে ৬ রানেই ফিরে যেতে হয়েছে এই ব্যাটারকে। এভাবে ৮৬ রানে ইংল্যান্ডি হারিয়ে ফেলে ৫ উইকেট।

মঈন আলী ১২ বলে ২৪ রান করে ঝড়ো ইনিংস খেলার চেষ্টা করলেও তাতে সায় দেয়নি বৃষ্টি। আজকের ম্যাচের শুরুতেই বৃষ্টি বাগড়া দেয়ার চেষ্টা করলেও সেসময় তা দীর্ঘস্থায়ী হয়নি। ইংল্যান্ড যখন ১৪.৩ ওভার ব্যাটিংয়ে ঠিক তখন বৃষ্টির কারণে মাঠ ছেড়ে উঠে যেতে হয় সবাইকে। ফলে ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে বৃষ্টি আইন ডার্কওয়ার্থ লুইস মেথডে হিসেব করে আয়ারল্যান্ডকেই ৫ রানে বিজয়ী ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: