শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

ডিআইজি প্রিজন বজলুর রশিদের খালাস চেয়ে আপিল

প্রতিনিধির / ১৩১ বার
আপডেট : বুধবার, ২ নভেম্বর, ২০২২
ডিআইজি প্রিজন বজলুর রশিদের খালাস চেয়ে আপিল
ডিআইজি প্রিজন বজলুর রশিদের খালাস চেয়ে আপিল

গত ২৩ অক্টোবর জ্ঞাত আয়ের বাইরে তিন কোটি টাকার বেশি সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মোঃ ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশিদ পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেছেন। পাশাপাশি জামিনের আবেদন করেছেন তিনি।বিচারপতি মোঃ আশরাফুল কামালের একক হাইকোর্ট বেঞ্চে এ আপিল দায়ের করা হয়েছে।বুধবার দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২২ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত মামলার রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন। ২০২০ সালের ২২ অক্টোবর মামলায় বজলুর রশীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

যুক্তিতর্কের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতকে বলেন, আসামির বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসের বাইরে তিন কোটি আট লাখ টাকার সম্পদ অর্জনের যে অভিযোগ আনা হয়েছে তা প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।মামলার অভিযোগকারীসহ প্রসিকিউশনের ১৪ সাক্ষীর জবানবন্দি রেকর্ড করা হয়। ২০২০ সালের ২২ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: