রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

ঢাকাস্থ ভারতীয় নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা।

প্রতিনিধির / ১৩০ বার
আপডেট : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
ঢাকাস্থ ভারতীয় নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা।
ঢাকাস্থ ভারতীয় নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিচয়পত্র পেশের পর বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় হাইকমিশনার ভার্মা, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্কের গুরুত্ব তুলে ধরে রাষ্ট্রপতিকে ভারতের সরকার ও জনগণের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন ঢাকাস্থ ভারতীয় নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা।বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতির হাতে পরিচয়পত্র তুলে দেন ভারতের নতুন হাইকমিশনার।ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হাইকমিশনার বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সম্প্রসারিত ও শক্তিশালী করার জন্য তার প্রচেষ্টা থাকবে। ভারত-বাংলাদেশ সম্পর্কের পূর্ণ সম্ভাবনাকে অনুধাবন করতে বাংলাদেশ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য তিনি উন্মুখ।

রাষ্ট্রপতি হাইকমিশনারকে তার নতুন দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন যে—ভারত ও বাংলাদেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতায় চলমান দৃঢ় উন্নয়ন আগামী সময়ে আরও জোরদার হবে।পরিচয়পত্র পেশ করার পর, হাইকমিশনার ভার্মা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: