রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

দরে ফিরেই গোলের দেখা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রতিনিধির / ১১৩ বার
আপডেট : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
দরে ফিরেই গোলের দেখা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো
দরে ফিরেই গোলের দেখা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

শেরিফের বিপক্ষে শুরুর একাদশেই ছিলেন রোনালদো। মৌসুমে নিজেকে হারিয়ে খুঁজছিলেন রোনালদো। প্রিমিয়ার লিগে গোল মাত্র একটি এবং ইউরোপা লিগে করেছেন একটি।

উয়েফা ইউরোপা লিগে গতকাল শেরিফের বিপক্ষে ৩-০ গোলে জিতে নকআউট নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দরে ফিরেই গোলের দেখা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অপরদিকে উড়তে থাকা আর্সেনাল ২-০ গোলে হেরে গেছে পিএসভির কাছে।

শৃঙ্খলাজনিত কারণে চেলসির বিপক্ষে ছিলেন দলের বাইরে। সবকিছু ভুলে গতকাল মাঠে নেমে গোল করে দলকে জয় এনে দেন এই তারকা। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে শুরু থেকেই শেরিফের ওপর আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রেড ডেভিলরা। একের পর এক আক্রমণ রুখে দেন শেরিফ গোলরক্ষক মাকসিম কোভাল। আক্রমণাত্মক খেলে ইউনাইটেড প্রথম গোলের দেখা পায় ম্যাচের ৪৪তম মিনিটে।

এরিকসনের বাড়ানো বল পেয়ে নিঁখুত শটে জাল খুঁজে নেন ডিফেন্ডার দিয়াগো দালোত। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় টেন হ্যাগের শিষ্যরা। বিরতির পর আবারো আক্রমণাত্মক খেলা শুরু করে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরুতে লুক শ এর বাড়ানো বলে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড। এরপর ম্যাচের ৮১ মিনিটে তৃতীয় ও শেষ গোলটি করেন রোনালদো। ৮১ মিনিটে প্রথমে হেডে গোলরক্ষক কোভালকে পরাস্ত করতে না পারলেও ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন এই পর্তুগিজ তারকা। শেরিফের বিপক্ষে তাতে জয় সুনিশ্চিত হয়।

ম্যাচ শেষে ইউনাইটেড কোচ টেন হ্যাগ রোনালদোর আত্মবিশ্বাস নিয়ে বলেন, সে একজন অসাধারণ ফুটবলার। সে কখনো হাল ছাড়ে না। এটা ওর পুরো ক্যারিয়ারেরই চিত্র। ম্যাচে সে সুযোগ তৈরি করেছিল এবং দলও তার জন্য সুযোগ তৈরি করেছে। খারাপ সময়টা কাটিয়ে ওঠার জন্য তার একটা গোল দরকার ছিল। শেষ পর্যন্ত সেই পুরষ্কারটা পেয়েছে। আত্মবিশ্বাসী যে, সামনে আরো গোল পাবে সে।

ম্যাচ জয়ে খুশি রোনালদো নিজেও। জয়ের পর সামাজিক মাধ্যমে একটি পোস্ট শেয়ার করে তিনি লিখেন, দুর্দান্ত দলীয় প্রচেষ্টার এক জয়। আমরা একত্রে হয়েছি। এগিয়ে চলো, ইউনাইটেড।

দুর্দান্ত এই জয়ে ইউরোপা লিগের নক আউট পর্বের টিকেট নিশ্চিত হয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেডের। ই-গ্রুপের দ্বিতীয় দল হিসেবে গ্রুপপর্বের বাধা পাড়ি দিল রেড ডেভিলসরা। পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট ইউনাইটেডের। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে স্প্যানিশ ক্লাব রিয়াল সোর্সিয়েদাদ।

অপরদিকে লিগের অপর ম্যাচে উড়তে থাকা আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে পিএসভি। ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল দুটো গোলই হজম করেছে ম্যাচের দ্বিতীয় ভাগে। তবে এই হারে খুব একটা ক্ষতি হয়নি তাদের। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে প্রথম গোল হজম করে গানাররা। ডিজংয়ের বাড়ানো বলে গোল করেন ভ্যারম্যান।

এরপর ম্যাচের ৬৩ মিনিটে গোল আসে ডিজংয়ের পা থেকে। বাকি সময় চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি মিকেল আর্তেতার শিষ্যরা। হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে নকআউটপর্ব নিশ্চিত করে তারা। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে যথারীতি এ-গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল। ১০ পয়েন্ট নিয়ে নক আউট পর্বে তাদের সঙ্গী হয়েছে ডাচ ক্লাব পিএসভি আইন্দোফেইন। লিগের অপর ম্যাচে নকআউট পর্বের টিকেটের জন্য এখনো লড়াই করতে হচ্ছে রোমকে।

গতকাল রাতে এইচজেকে হেলসিঙ্কির মাঠে ২-১ গোলে জেতে হোসে মরিনহোর দল। সি-গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল বেটিস। ১৩ পয়েন্ট তাদের। তাদের পেছনে আছে লুদোগোরেৎস্ক এবং রোমা। তাদের সংগ্রহ সমান সাত পয়েন্ট। আগামী বৃহস্পতিবার দল দুটি মুখোমুখি হবে। যেদল জিতবে সেই দল অংশ নেবে নকআউট পর্বে। এছাড়া লিগের অন্যান্য ম্যাচে অমোনিয়া নিকোসিয়া বিপক্ষে ২-০ গোলে জিতেছে রিয়াল সোর্সিয়েদাদ।

লুদোগোরেৎকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিস। লাৎসিও ২-১ গোলে হারিয়েছে মিডজিল্যান্ডকে। জুরিখ ২-১ গোলে হারিয়েছে বোডো/গ্লিমটকে। ফেনারব্যাচ ও রেঁনের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়। স্টার্ম গ্রাজ ১-০ গোলে হারিয়েছে ফেনুর্ড। ৩-৩ ড্র হয়েছে লারাঙ্কা ও ডায়নামো কিয়েভের ম্যাচ। ইউনিয়ন বার্লিন ১-০ গোলে জিতেছে স্পোর্টিং ক্লাব ব্রাগার বিপক্ষে। মালমো এফএফ ২-০ গোলে হেরে গেছে ইউনিয়ন সেন্ট-গিলোইসির কাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: