শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

দুই পরিবারের হাতে বাংলাদেশের রাজনীতি জিম্মি: নুর

প্রতিনিধির / ১১৮ বার
আপডেট : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
দুই পরিবারের হাতে বাংলাদেশের রাজনীতি জিম্মি: নুর
দুই পরিবারের হাতে বাংলাদেশের রাজনীতি জিম্মি: নুর

বাংলাদেশের রাজনীতি আজ দুই পরিবারের হাতে জিম্মি। বাংলাদেশের ৫০ বছরে যে রাজনীতি দাঁড়িয়েছে, তা একটি পরিবারতান্ত্রিক। দুই পরিবারের কর্তাব্যক্তির মাধ্যমে আজকে বাংলাদেশের সমাজ সংস্কৃতি পরিবর্তন হয় বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণসংস্কৃতি পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ তাদের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

নুর বলেন, বাংলাদেশের বর্তমান সংকট কী? বর্তমান সংকট হচ্ছে, দেশে গণতন্ত্র নেই। দেশে নির্বাচনব্যবস্থা নেই। ভিন্ন মতে কথা বলার অধিকার নেই। আজ কবি নজরুল বেঁচে থাকলে, তাঁর নামেও ডিজিটাল নিরাপত্তা আইনে কয়েক হাজার মামলা হতো। পরে অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

৫৩ সদস্য বিশিষ্ট কমিটিতে আহবায়ক হিসেবে রয়েছেন কবি ও বিষয়ভিত্তিক ত্রৈমাসিক পত্রিকা ‘হালখাতা’র সম্পাদক শওকত হোসেন এবং সদস্যসচিব হিসেবে রয়েছেন সংগীকশিল্পী ও সংগীত শিক্ষক সৈয়দ তামজিদ।

কমিটিতে যুগ্ম আহবায়ক পদে রয়েছেন ১৮ জন, যুগ্ম সদস্যসচিব পদে রয়েছেন ১৮ জন এবং কার্যকরী সদস্যপদে রয়েছেন ১৭ জন। ৫৩ সদস্য বিশিষ্ট পুরো কমিটির সবাই সাংস্কৃতিক জগতের বিভিন্ন শাখায় ক্রিয়াশীল ব্যক্তিবর্গ।

এ সময় গণজাগরণ পরিষদের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: