রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

নিরাপত্তা নিশ্চিত করা হবে পূজামণ্ডপগুলোতে: ডিএমপি কমিশনার

প্রতিনিধির / ১৪২ বার
আপডেট : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
নিরাপত্তা নিশ্চিত করা হবে পূজামণ্ডপগুলোতে: ডিএমপি কমিশনার
নিরাপত্তা নিশ্চিত করা হবে পূজামণ্ডপগুলোতে: ডিএমপি কমিশনার

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে রাজধানীর পূজামণ্ডপগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। দুর্গাপূজা সামনে রেখে ডিএমপির সব ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন কমিশনার।

বুধবার (২১ সেপ্টেম্বর) ডিএমপি হেডকোয়ার্টার্সে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মোহা. শফিকুল ইসলাম বলেন, ঢাকা মহানগরের পূজামণ্ডপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে ঘটতে না পারে, সেজন্য পুলিশ সদস্যদের পূজার সময় পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

কমিশনার আরও বলেন, এ বছর পূজামণ্ডপে আনসার সদস্য স্থায়ীভাবে নিয়োজিত থাকবে। পাশাপাশি পুলিশও পূজার সময় মণ্ডপে অবস্থান করে দায়িত্ব পালন করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করলে পুলিশ বাধা দেবে না। তবে রাজনীতির নামে যারা আগুন-সন্ত্রাস করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে। এসব মিছিল-মিটিংয়ে যাতে কোনো ধরনের প্রাণহানির ঘটনা না ঘটে, সেদিকেও লক্ষ রাখতে বলেন তিনি।

গ্রেফতারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্বসহকারে দায়িত্ব পালনের নির্দেশনা দেন ডিএমপি কমিশনার। এছাড়াও উত্ত্যক্ততা প্রতিরোধ ও মাদক কারবারিদের গ্রেফতারে আরও কাজ করার তাগাদা দেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই আগস্ট মাসের অপরাধচিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাসহ অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন কমিশনার।

সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: