মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

পরীক্ষা স্থগিত ঘোষণা ,ভুয়া বিজ্ঞপ্তি বলে জানিয়েছে মাউশি

প্রতিনিধির / ১২৮ বার
আপডেট : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
পরীক্ষা স্থগিত ঘোষণা ,ভুয়া বিজ্ঞপ্তি বলে জানিয়েছে মাউশি
পরীক্ষা স্থগিত ঘোষণা ,ভুয়া বিজ্ঞপ্তি বলে জানিয়েছে মাউশি

সোমবার মাউশির নাম ও স্মারক নম্বর ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে এমন একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে প্রচার করা হয়। এ নিয়ে শিক্ষক, পরীক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্টদের মধ্যে বিভ্রান্ত তৈরি হয়। এর পরিপ্রেক্ষিতে মাউশি থেকে জরুরি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন জেলাগুলোতে মাধ্যমিক বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে- এমন একটি ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা সম্পূর্ণ অসত্য বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সোমবার (৭ নভেম্বর) মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন স্বার্থান্বেষী মহল মাউশি’র স্মারক নম্বর ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি প্রচার করছে। এ ধরনের অনৈতিক ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত ব্যক্তি কিংবা গোষ্ঠীর অসত্য তথ্য প্রচার থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সম্প্রতি মাউশির স্মারক ব্যবহার করে বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাউশি’র আওতাধীন জেলাগুলোতে মাধ্যমিক বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত ঘোষণা শিরোনামে প্রকাশিত নোটিশটি সম্পূর্ণ অসত্য। সরকারি দপ্তরের নাম ব্যবহার করে এ ধরনের অসত্য নোটিশ উপস্থাপন করা আইনত দণ্ডনীয় অপরাধ। শুধুমাত্র মাউশি’র ওয়েবসাইটে উল্লিখিত নোটিশ/বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট সবাইকে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: