রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

পাকিস্তান শিরোপা জিতল ত্রিদেশীয় সিরিজে

প্রতিনিধির / ১২৯ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
পাকিস্তান শিরোপা জিতল ত্রিদেশীয় সিরিজে
পাকিস্তান শিরোপা জিতল ত্রিদেশীয় সিরিজে

ফাইনাল যেমন হওয়া দরকার-দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই, টান টান উত্তেজনা আর বলে বলে রোমাঞ্চ। শুক্রবার (১৪ অক্টোবর) ক্রাইস্টচার্চের ফাইনালে যেন সবকিছুরই মঞ্চায়ন হলো। ক্রিকেটের দুই পরাশক্তির শিরোপার লড়াই এদিন জমে উঠেছিল।ম্যাচের মোড় ঘুরছিল প্রতি মুহূর্তে। চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ছিল দুই দলেরই। তবে শেষ হাসি হাসল পাকিস্তান। ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৩ রান তুলেছিল কিউইরা। জবাব দিতে নেমে তিন বল বাকি থাকতেই কিউইদের ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাবর আজমের দল।

যদিও টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের দৃঢ় ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথেই ছিল স্বাগতিকরা। তবে পাকিস্তানি বোলারদের আঁটসাঁট বোলিংয়ে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে বড় টার্গেট দাঁড় করাতে পারেনি কিউইরা। বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকা উইলিয়ামসন মাঠে ফিরেই খেলেন স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস।এছাড়া ফিলিপসের ২২ বলে ২৯ রানের পর শেষ দিকে চ্যাপম্যানের ২৫ এবং নেশামের ১৭ রানের ওপর ভর করে ১৬৩ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

বিশ্বকাপের আগে এর চেয়ে দুর্দান্ত প্রস্তুতি আর কী হতে পারতো! ত্রিদেশীয় সিরিজের ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে পাকিস্তান।

তিন জাতি সিরিজের শিরোপা জয়ের সঙ্গে এদিন আরেকটা কঠিন পরীক্ষায়ও উতরে গেল পাকিস্তান। দেশটিকে নিয়ে সাম্প্রতিককালে একটা কথা প্রচলিত আছে, বাবর আর রিজওয়ান ছাড়া পাকিস্তানের ব্যাটিংয়ে হাল ধরার মতো কেউ নেই। মিডল অর্ডারের অবস্থা যাচ্ছে-তাই। ওয়াসিম-শোয়েবদের মতো সাবেক কিংবদন্তিরাও এমন মত দিয়েছিলেন।

এদিন পরীক্ষা হয়ে গেল এটিরও। রানতাড়া করতে নেমে ব্যর্থ হন পাকিস্তানের ব্যাটিংয়ের দুই ভরসা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ১৪ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন পাক অধিনায়ক। এছাড়া রানমেশিন রিজওয়ানও ২৯ বলে ৩৪ রানের বেশি করতে পারেননি। তাদের হারানোর পর ম্যাচ হারেরও শঙ্কা ছিল।

তবে নেওয়াজ, হায়দার এবং শেষদিকে ইফতেখার আহমেদের বিশ্বস্ত ব্যাটে জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান। কিউইদের হয়ে সবচেয়ে খরুচে ছিলেন ইশ সোধি। ৪ ওভারে তিনি রান দিয়েছেন অর্ধশতকেরও বেশি।

এর আগে এশিয়া কাপেও দুর্দান্ত ফর্মে ছিল পাকিস্তান। যদিও শ্রীলঙ্কার কাছে শিরোপার স্বপ্নভঙ্গ হয়। তবে এবার নিউজিল্যান্ডকে হারিয়েই ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে নিল দলটি। বিশ্বকাপের আগে যা বাড়তি জ্বালানি হিসেবেই কাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: