শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

পিক্সেল ৭-এর সর্বোচ্চ ক্রয়াদেশ প্রাপ্তির আশা গুগলের

প্রতিনিধির / ১১৩ বার
আপডেট : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
পিক্সেল ৭-এর সর্বোচ্চ ক্রয়াদেশ প্রাপ্তির আশা গুগলের
পিক্সেল ৭-এর সর্বোচ্চ ক্রয়াদেশ প্রাপ্তির আশা গুগলের

আসন্ন পিক্সেল ৭ ফোনটির সর্বোচ্চ ক্রয়াদেশ প্রাপ্তির আশা করছে উৎপাদনকারী প্রতিষ্ঠান গুগল। এরই মধ্যে নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে ৮০ লাখের বেশি স্মার্টফোন উৎপাদনের নির্দেশনা দিয়েছে অ্যালফাবেট মালিকানাধীন কোম্পানিটি। বিষয় সম্পর্কে অবগত দুটি সূত্রের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে নিক্কেই এশিয়া।

সংকুচিত বৈশ্বিক বাজারে অ্যাপল, স্যামসাং ও অন্যান্য এশীয় প্রতিদ্বন্দ্বীকে মোকাবেলা করতে নতুন স্মার্টফোন নিয়ে এসেছে গুগল। পাশাপাশি তা তৈরির ব্যাপকসংখ্যক অর্ডারও দিয়েছে তারা।

আগামী বৃহস্পতিবার পরবর্তী প্রজন্মের পিক্সেল স্মার্টফোন পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো উন্মোচন করবে যুক্তরাষ্ট্রভিত্তিক এ সার্চ ইঞ্জিন জায়ান্টটি। গুগলের নতুন এ স্মাটফোনে রয়েছে টেনসর জি২ চিপসেট। ৪ ন্যানোমিটার চিপসেটের গুগল পিক্সেল ৭-এ রয়েছে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা, যা অ্যান্ড্রয়েড ডিভাইসকে আরো ভালো নিরাপত্তা ও উন্নত ক্যামেরা সেবা দেবে।

পাশাপাশি প্রথমবারের মতো এয়ারবাডস ও স্মার্ট ওয়াচ গুগল পিক্সেল ওয়াচের সঙ্গেও পরিচয় করিয়ে দেয়া হয়। সরবরাহকারক বিভিন্ন প্রতিষ্ঠানকে গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, চলতি বছরের তুলনায় ২০২৩ সাল নাগাদ কোম্পানিটি তাদের স্মার্টফোন বিক্রির পরিমাণ দ্বিগুণে উন্নীত করতে আগ্রহী। এছাড়া আসছে বছর একটি বাজেট পিক্সেল হ্যান্ডসেট নিয়ে আসার পরিকল্পনা করছে গুগল।

স্বল্প কয়েকটি সেলফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে গুগল, যারা বর্তমান অর্থনৈতিক মন্দার মধ্যেও নতুন পণ্য আনতে উৎসাহী। যদিও গবেষণা সংস্থা ক্যানালিসের তথ্যানুসারে, ২০২২ সালের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে বিশ্বব্যাপী স্মার্টফোনের বাজার বছরে যথাক্রম ১১ ও ৯ শতাংশ সংকুচিত হয়েছে।

গুগল গত বছর থেকে এর হার্ডওয়্যার ব্যবসার বিষয়ে অনেক বেশি মনোযোগী হয়ে ওঠে। এ সময় এটি তার পিক্সেল ৬ লাইনআপে নিজস্ব অ্যাপ্লিকেশন প্রসেসর টেনসরের সঙ্গে পরিচয় করিয়ে দেয়।

এপ্রিলে গুগল ও অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাইয় আয় সম্পর্কিত তথ্য প্রদানের সময় বলেন, পিক্সেল ৬ হচ্ছে তাদের এ-যাবত্কালে সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া পণ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: