রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সৎ নেতা চাইঃ কাদের

প্রতিনিধির / ১৩২ বার
আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সৎ নেতা চাইঃ কাদের
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সৎ নেতা চাইঃ কাদের

অন্যেঅন্যের টাকা চুরি করে কীভাবে নেতা হবেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সৎ নেতা চাই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ দেশের অনেক নেতা আছেন। যারা চুরি-বাটপারির সঙ্গে জড়িত। তারা নিজেদের পকেটের উন্নয়নে কাজ করে। এদের আর কত টাকা দরকার। অন্যের টাকা চুরি করে কীভাবে নেতা হবেন তাইলে। এমন নেতা আমাদের দরকার নেই। আমরা চাই— সবাই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সৎ ও নিষ্ঠাবান নেতা হোক। এ সময় নিজের দায়িত্ব পালনে এক টাকাও পার্সেন্টেজ নেননি বলে দাবি করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা শহরের বাসগুলোর দিকে তাকানো যায় না— আক্ষেপ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে কোথায় নিয়ে গেছে। কিন্তু ঢাকা শহরের বাসগুলো দিকে তাকালে কি তা মনে হয়? বাসগুলোর দিকে কি তাকানো যায়? তাকালে মনে হয় বাংলাদেশ অনেক গরিব। কী ভয়ঙ্কর গাড়িগুলোর চেহারা। এর থেকে গ্রামাঞ্চলের গাড়ি অনেক সুন্দর।

ওবায়দুল কাদের বলেন, একেকটা নিরাপদ সড়ক দিবস পালন করি। কী প্রত্যাশা নিয়ে পালন করি। সড়ক পরিবহণে আমরা যে আইন করেছি, তা এখনো আলোর মুখ দেখেনি। সড়কে কতটা যানজট কমেছে? ঢাকার বাইরে মোটরসাইকেল কি শৃঙ্খলা ফিরেছে? রাজনৈতিক তরুণরা শৃঙ্খলা তো মানেই না। রাস্তায় দুর্ঘটনা কমেছে। কিন্তু মৃত্যুর সংখ্যা কমছে না। সড়ক এগুলো নিয়ন্ত্রণ ও এই শৃঙ্খলা ফেরাতে হলে আমাদের আগে সচেতন হতে হবে। আমরা নিজেরা সচেতন হলে সড়কে শৃঙ্খলা ফিরবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ছোট ছোট গাড়ি অনেকের জীবিকার সঙ্গে জড়িত। অনেক গরিব মানুষ এটার সঙ্গে জড়িত। তাদের স্বার্থে আমাদের একটা নীতিমালা করতে হবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনউল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানী কমিটির সভাপতি বেগম রওশন আরা মান্নান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান, বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, নিরাপদ সড়ক আন্দোলনের নেতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: