রবিবার, ১৯ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

প্লাস্টিকের কৃত্রিম হাতে করে ইয়াবা বহন

প্রতিনিধির / ১১৩ বার
আপডেট : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
প্লাস্টিকের কৃত্রিম হাতে করে ইয়াবা বহন
প্লাস্টিকের কৃত্রিম হাতে করে ইয়াবা বহন

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শরীরের অঙ্গপ্রত্যঙ্গ ক্ষতিগ্রস্ত হলে বাঁ হাতের সামনের অংশ কেটে ফেলা হয় রানা হাওলাদারের (২৬)। পরে ওই হাতে ব্যবহার করতেন প্লাস্টিকের কৃত্রিম হাত। আর এই সুযোগেই ওই হাতে করে ইয়াবা বহন করে নিয়ে যেতেন এক স্থান থেকে আরেক স্থানে।মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে রাজধানীর পশ্চিম রামপুরা থেকে তাকে গ্রেপ্তার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ। এ সময় তার কৃত্রিম হাতে লুকিয়ে রাখা ১৫৫টি ইয়াবা উদ্ধার করা হয়।

বুধবার (২৬ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক বলেন, ‘এটি একটি নতুন কৌশল। এ রকম লোক মানুষের কাছে এমনিতেই সিমপ্যাথি পায়।

রানা সেই সুযোগ কাজে লাগিয়েছেন। তিনি সাত-আট বছর ধরে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত। এ ঘটনায় তার বিরুদ্ধে হাতিরঝিল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।’

তিনি বলেন, রানার বিরুদ্ধে শরীয়তপুর জেলার সখিপুর থানায় দুটি মাদক মামলাসহ মোট তিনটি মামলা রয়েছে। তিনি পেশায় অটোরিকশাচালক। অটোরিকশা চালালেও তার মূল পেশা ইয়াবা কারবার।

মূলত অটোরিকশা চালিয়ে তিনি ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী আনা-নেওয়ার পাশাপাশি ইয়াবা বিক্রি করে আসছিলেন। তার বাঁ হাতটি প্লাস্টিকের কৃত্রিম হাত। ফলে কেউ সন্দেহের চোখে দেখেনি।

তিনি জানান, তিনি ইয়াবাগুলো কৃত্রিম হাতের কনুইয়ের ভেতরে অভিনব কায়দায় নীল রঙের ক্ষুদ্র প্যাকেটে লুকিয়ে রাখতেন। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে অনুসরণ করছিল।

সাত দিন আগে তিনি বিয়ে করেন। এটি তার দ্বিতীয় বিয়ে। গতকাল রানা মিরপুর থেকে বাসে করে নতুন বউকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন। রামপুরা এলাকায় এসে বাস থেকে নেমে বউকে বসতে বলে ইয়াবা বেচতে গিয়ে হাতিরঝিল থানার পুলিশের হাতে গ্রেপ্তার হন রানা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: