রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

ফরিদপুরে প্রয়াত সাজেদা চৌধুরীর আসনে উপ নির্বাচন আজ

প্রতিনিধির / ১৪৩ বার
আপডেট : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
ফরিদপুরে প্রয়াত সাজেদা চৌধুরীর আসনে উপ নির্বাচন আজ
ফরিদপুরে প্রয়াত সাজেদা চৌধুরীর আসনে উপ নির্বাচন আজ

নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর একজন প্রয়াত সাজেদা চৌধুরীর ছোট ছেলে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া।ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, সুষ্ঠু ভোট অনুষ্ঠানে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এ উপ নির্বাচনে ইভিএমে ভোট হবে এবং ঢাকার নির্বাচন ভবনে থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন।

ফরিদপুরে প্রয়াত সাজেদা চৌধুরীর আসনে উপ নির্বাচন আজ শনিবার। নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে।এ নির্বাচনে ১২৩টি ভোটকেন্দ্রের ৮০৬টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। থাকছে হাজারের বেশি সিসি ক্যামেরায় পর্যবেক্ষণের ব্যবস্থা। সিসি ক্যামেরায় ঢাকায় নির্বাচন কমিশন ভবন থেকে অনিয়ম দেখে গাইবান্ধার ৫ আসনের ভোট স্থগিতের পর এ উপ-নির্বাচনে নজর থাকছে স্বাভাবিকভাবে।এ আসনে ভোটার রয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। এর মধ্যে নগরকান্দা উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ৮৭৫। সালথা উপজেলায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ভোটার ২৮ হাজার ১৩৭ জন।

ইসির আইডিইএ প্রকল্পের ডিপিডি কমিউনিকেশন স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের জানিয়েছেন, এ উপ নির্বাচন পর্যবেক্ষণে ১ হাজার ৫২ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। শনিবার সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা নির্বাচন ভবন থেকে এই নির্বাচনও পর্যবেক্ষণ করবেন।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা ৫ উপনির্বাচন, সিলেটের বিশ্বনাথ, চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় ফরিদপুরের এ উপ-নির্বাচন পর্যবেক্ষণ করবে ইসি। ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত পরবর্তী সব নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের। সবশেষ গাইবান্ধা ৫ উপ নির্বাচনে ব্যাপক অনিয়ম দেখে মাঝপথে ভোট গ্রহণ বন্ধ করে দেয় ইসি।

নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে বলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য থাকছে।সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসন শূন্য হয়। এরপর ২৬ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: