সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

বন্দুকধারীদের হামলা মেক্সিকোতে,মেয়রসহ নিহত ১৭

প্রতিনিধির / ৭৯ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
বন্দুকধারীদের হামলা মেক্সিকোতে,মেয়রসহ নিহত ১৭
বন্দুকধারীদের হামলা মেক্সিকোতে,মেয়রসহ নিহত ১৭

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।পুলিশ বলছে, বন্দুকধারীরা স্থানীয় সময় বুধবার দুপুর ২টার দিকে সান মিগুয়েল টোটোলাপান শহরের সিটি হলে হামলা চালায়। এরপরই সেখানে ওই মেয়র ছাড়াও আরও ১৬ জনকে গুলি করে হত্যা করে তারা। অনলাইনে পোস্ট করা বেশ কয়েকটি ছবিতে দেখা যাচ্ছে, বন্দুকধারীদের হামলার কারণে ভবনটি বুলেটের ছিদ্রে পরিপূর্ণ।

বিবিসি বলছে, বন্দুকধারীদের হাতে নিহতের শিকার ব্যক্তিদের মধ্যে পুলিশ কর্মকর্তা এবং কাউন্সিল কর্মীরাও রয়েছেন। হত্যাকাণ্ডের পর মাটিতে পড়ে থাকা রক্তাক্ত মরদেহের গ্রাফিক ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।বেশ কিছু রিপোর্টে বলা হচ্ছে, বুধবার নিহত মেয়র মেন্ডোজা আলমেদার বাবা হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাও ছিলেন সাবেক মেয়র এবং সিটি হলে হামলার আগে তাঁকেও তাঁর বাড়িতে হত্যা করে বন্দুকধারীরা।

মেক্সিকোর একটি শহরের সিটি হলে হামলা চালিয়ে শহরের মেয়রসহ অন্তত ১৭ জনকে হত্যা করেছে বন্দুকধারীরা। নিহত ওই মেয়র দক্ষিণ-পশ্চিম মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরের জনপ্রতিনিধি।

নিহত ওই মেয়রের নাম কনরাডো মেন্ডোজা আলমেদা। বুধবারের এই ঘটনার পর তাঁর দল পিআরডি কনরাডোর এই ‘কাপুরুষোচিত’ হত্যাকাণ্ডের নিন্দা করেছে এবং বিচার দাবি করেছে। এ ছাড়া হামলার জন্য দায়ী করা হয়েছে লস টেকুইলেরোস নামক একটি অপরাধী গোষ্ঠীকে।

হামলায় নিহতের মোট সংখ্যা নিয়ে বিভিন্ন রিপোর্টে পরিবর্তিত তথ্য উঠে আসছে এবং কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিকভাবে তা নিশ্চিত করেনি। হামলার পর মেক্সিকোর জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা বন্দুকধারীদের খুঁজে বের করতে ওই এলাকায় সেনা ইউনিট মোতায়েন করছে।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: