সোমবার, ২০ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

বর্ষসেরা সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল টিএম রেকর্ডস

প্রতিনিধির / ১৪৩ বার
আপডেট : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
বর্ষসেরা সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল টিএম রেকর্ডস
বর্ষসেরা সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল টিএম রেকর্ডস

১৮ অক্টোবর সন্ধ্যায় পদ্মা সেতুর পাদদেশে শেখ রাসেল সেনানিবাসে আয়োজিত দেশের অন্যতম সংগীতের আয়োজন ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২২ এর জমকালো আসরে বছরের সেরা সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে টিএম রেকর্ডসকে পুরস্কৃত করা হয়।

প্রতিষ্ঠার প্রথম বছরেই বাজিমাত করলো সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস। দেশীয় সংগীতকে বিশ্বমানে উপস্থাপনের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা এ মিউজিক লেবেল অর্জন করল বর্ষসেরা সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের স্বীকৃতি।

অনুষ্ঠানের মঞ্চে টিএম রেকর্ডসের পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন টিএম রেকর্ডসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস। পুরস্কার তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহিদুল আলম সাচ্চু ও ডা. আশীষ কুমার চক্রবর্তী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী বালাম, পারভেজ, আরেফিন রুমি, লুইপা, ঐশী, দোলা, আনিকা, রেশমি, ডোরা, পূজা, হাসিব, শামিম, প্রিয় এবং টিএম রেকর্ডসের গানে পারফর্ম করা চিত্রনায়িকা তমা মির্জা, মডেল আসিফ আজিম, মডেল নিবিড় আদনান নাহিদ।

পুরস্কার গ্রহণ করে ফারজানা মুন্নী বলেন, প্রতিষ্ঠার পর এটি আমাদের প্রথম পুরস্কার এবং এটি এলো চ্যানেল আইর পক্ষ থেকে। আমরা অনেক স্বপ্ন নিয়ে অনেক কষ্ট করে এই প্রতিষ্ঠান গড়ে তুলেছি। তাই এ স্বীকৃতি আমাদের জন্য অনেক আনন্দের। এর মধ্য দিয়ে আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল ভালো কিছু করার।

বাংলাগানকে বিশ্বের কাছে পৌঁছে দিতে ২০২১ সালের ১২ ডিসেম্বর যাত্রা শুরু করে টিএম রেকর্ডস। দেশসেরা তরুণ সংগীতশিল্পীদের কণ্ঠে কৌশিক হোসেন তাপসের কথা ও সুরে একের পর এক চমক জাগানিয়া মিউজিক ভিডিওতে কোটি শ্রোতার হৃদয়ে আসন করে নেয় প্রতিষ্ঠানটি। বিপুল বাজেটের মিউজিক ভিডিওগুলোতে দেশসেরা তারকাদের পাশাপাশি অংশ নেন বলিউড তারকারা।

দেশিয় গানের এমন ভিন্নমাত্রায় উপস্থাপন দর্শক-শ্রোতাদের বছরজুড়ে আলোড়িত করে। তারই স্বীকৃতিস্বরূপ ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড এ বর্ষসেরা প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে ভূষিত করা করা হয়।অন্যদিকে, একই আয়োজনে নতুন মাত্রা যোগ করে বাংলা চলচ্চিত্রে দশক সেরা সংগীত পরিচালক হিসেবে পুরস্কৃত করা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সংগীত ব্যক্তিত্ব কৌশিক হোসেন তাপসকে।

২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী চলচ্চিত্রের আমি নি:স্ব হয়ে যাবো গানটির সংগীত পরিচালক হিসেবে অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন কথাসাহিত্যিক আনিসুল হক ও সংগীত ব্যক্তিত্ব মানাম আহমেদ।

পুরস্কার গ্রহণ করে প্রতিক্রিয়ায় কৌশিক হোসেন তাপস বলেন, চলচ্চিত্রে আমার সুর করা প্রথম গানটির জন্য এমন স্বীকৃতি সত্যিই আমাকে আনন্দিত করছে। ভালো লাগছে এক দশকের চলচ্চিত্রের গানে এ গানটি সেরা হিসেবে স্বীকৃতি পাওয়ায়।

পুরস্কারটি আমি উৎসর্গ করতে চাই-যে মানুষটির জন্য আমি স্বপ্ন দেখছি সামনে এগিয়ে যাওয়ার-সেই ফারজানা মুন্নি ও টিএম পরিবারের সকলকে।বাংলাগানকে বিশ্বের কাছে পৌঁছে দিতে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন পাওয়ার কাপল খ্যাত কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি।

তাদের যৌথ প্রয়াসে সৃষ্টি হয়েছে দেশের প্রথম এইচডি মিউজিক চ্যানেল গানবাংলা টেলিভিশন এবং টিএম রেকর্ডস।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: