শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

বহিষ্কৃত ইডেন ছাত্রলীগ নেত্রীদের আমরণ অনশনের হুমকি

প্রতিনিধির / ১২১ বার
আপডেট : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
বহিষ্কৃত ইডেন ছাত্রলীগ নেত্রীদের আমরণ অনশনের হুমকি
বহিষ্কৃত ইডেন ছাত্রলীগ নেত্রীদের আমরণ অনশনের হুমকি

কোন ধরনের সুষ্ঠু তদন্ত প্রক্রিয়া অনুসরণ না করে তাদের বহিষ্কারাদেশ অন্যায় ও সংগঠনের নীতি বহির্ভূত হয়েছে-এমন দাবি করে ইডেন কলেজ ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত নেত্রীরা এ সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে আমরণ অনশনে বসার হুমকি দিয়েছেন।

সোমবার সকালে কলেজ গেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা। লিখিত আকারে গতকালের পুরো ঘটনার প্রতিক্রিয়া জানান তারা। এসময় বহিষ্কৃত ১৬ জন নেতাকর্মীর অধিকাংশই উপস্থিত ছিলেন।

তারা বলেন, গতকাল দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হলেও একচেটিয়াভাবে একটি পক্ষের সবাইকে বহিষ্কার করা অন্যায় হয়েছে। হাজার হাজার অভিযোগ থাকার পরও সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা না নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ তার নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ করেছে বলেও বহিষ্কৃত নেত্রীরা অভিযোগ করেন। কার ইন্ধনে এই গণবহিষ্কারাদেশের ঘটনা ঘটেছে সেটি খুঁজে বের করার পাশাপাশি ইডেন কলেজের চলমান অস্থিরতা নিরসনে তারা প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।

দ্রুততম সময়ের মধ্যে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা না হলে ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের আমরণ অনশনের হুমকি দেন এই নেত্রীরা।

এর আগে গতকাল বিকেলে চলমান নানা ঘটনা নিয়ে নিজেদের বক্তব্য জানাতে ইডেন কলেজ ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও অসাধারণ সম্পাদক রাজিয়া সুলতানের সংবাদ সম্মেলনে আসলে তাদের সাথে বিদ্রোহীদের সাথে সংঘর্ষ বাধে। এতে রিভাসহ অন্তত ১০ জন ছাত্রলীগের নেতাকর্মী আহত হন।

পরে দুই শীর্ষ নেত্রীকে পুলিশি পাহারায় ক্যাম্পাস থেকে বের করা হয়। এরপর গতকাল দিবাগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংঘর্ষের ঘটনায় ১৬ জন নেতা কর্মীকে বহিষ্কারের কথা জানানো হয়। যাদের সবাই বিদ্রোহী অংশের সমর্থনে মাঠে ছিলেন। একইসাথে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ইডেন কলেজ ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: