শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশ সফরের আমন্ত্রণ বাইডেনকে – প্রধানমন্ত্রী

প্রতিনিধির / ১৩৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
বাংলাদেশ সফরের আমন্ত্রণ বাইডেনকে - প্রধানমন্ত্রী
বাংলাদেশ সফরের আমন্ত্রণ বাইডেনকে - প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ সেপ্টেম্বর) জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে আসা বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে জো বাইডেন আয়োজিত সংবর্ধনায় এ আমন্ত্রণ জানান তিনি।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় আমেরিকার ন্যাচারাল হিস্টোরি জাদুঘরে এ সংবর্ধনার আয়োজন করা হয়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ছাড়াও আয়োজক ছিলেন তার স্ত্রী জিল বাইডেন।পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হোটেল লোটে প্যালেসে সাংবাদিকদের ব্রিফিং করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠান স্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান জো বাইডেন এবং তার স্ত্রী। দুই নেতা কুশল বিনিময় করেন এবং বিভিন্ন ইস্যুতে কথা বলেন। এ সময় জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া দিনভর গুরুত্বপূর্ণ নানা কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী। ‘টেকসই ও সাশ্রয়ী আবাসন’ বিষয়ক একটি সাইড ইভেন্টে দেয়া ভাষণে গৃহহীনতার অভিশাপ দূর করতে বৈশ্বিক অংশীদারিত্ব জোরদারে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। সাড়ে ১৬ কোটির একটি জনবহুল দেশ হয়েও বাংলাদেশ গৃহহীনতার বিষয়টি সফলভাবে সমাধান করতে পেরেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারাদিন গুরুত্বপূর্ণ অনেকে সাক্ষাৎ করেছেন। তাদের মধ্যে ছিলেন ইকুয়েডরের রাষ্ট্রপতি গুইলারমো ল্যাসো, স্লোভেনিয়ার রাষ্ট্রপতি বরুত পাহোর, ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের নির্বাহী চেয়ারম্যান প্রফেসর ক্লাউস শোয়াব, জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল রাবাব ফাতিমা ও গ্লোবাল অ্যাফেয়ার্স মেটার প্রেসিডেন্ট ও যুক্তরাজ্যের সাবেক উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: