রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

বাজারে আসছে গোপন ক্যামেরা খোঁজার ডিভাইস

প্রতিনিধির / ১৩০ বার
আপডেট : বুধবার, ২ নভেম্বর, ২০২২
বাজারে আসছে গোপন ক্যামেরা খোঁজার ডিভাইস
বাজারে আসছে গোপন ক্যামেরা খোঁজার ডিভাইস

একটু বুদ্ধি খাটালেই গোপন ক্যামেরা খুঁজে বের করতে পারবেন। গোপন ক্যামেরা যতই ছোট হোক তা লুকানো সহজ নয়। তবে এবার এই লুকিয়ে রাখা এসব গোপন ক্যামেরা খোঁজার ডিভাইস আসছে বাজারে। যন্ত্রটির নাম অ্যান্টি-স্পাই ক্যামেরা ফাইন্ডার। এটি খুব সহজেই আশপাশে থাকা লুকানো ক্যামেরা খুঁজে দেবে।

শপিং মলের ট্রায়াল রুম কিংবা হোটেলের রুম, বাথরুমে গোপন ক্যামেরায় ধারণ করছে ভিডিও। এরপর তা দিয়ে নারীদের নানাভাবে হয়রানি করে কিছু খারাপ মানুষ। হোটেল হোক বা ড্রেসিং রুম, লুকানো ক্যামেরা রাখা এই যুগে এনিয়ে দুশ্চিন্তা অমূলক কিছু নয়। প্রযুক্তিকে হাতিয়ার করে কীভাবে অসাধু কাজ করা যায় তারই নিদর্শন গোপন ক্যামেরা।

চলুন দেখে নেওয়া যাক এটি কীভাবে কাজ করে এবং ব্যবহার করা যাবে-

এই ফাইন্ডারটি ব্যবহারের জন্য প্রথমেই সুইচটি ফ্লিপ করে নিতে হবে ব্যবহারকারীকে। এরপর এলইডি ফ্ল্যাশলাইট চালু করে লাল প্রতিফলিত দাগের জন্য রুম বা যেখানে আছেন সেখানে স্ক্যান করা শুরু করুন। এটি একটি লুকানো ক্যামেরার সূক্ষ্ম লেন্স নির্দেশ করবে। যদি আপনার দিকে একটি উজ্জ্বল লাল আলো জ্বলতে দেখেন, তাহলে বুঝবেন গোপন ক্যামেরা আছে ঘরে। যে স্থানটিতে লাল আলো নির্দেশ করা হচ্ছে সেখানেই আছে সেটি।

তবে শুধু গোপন ক্যামেরা খোঁজার কাজই নয়, অ্যান্টি-স্পাই ক্যামেরা ফাইন্ডারটি আপনি ব্যক্তিগত সুরক্ষার জন্য নানাভাবে ব্যবহার করতে পারবেন। এটিকে বিপদের সময় অ্যালার্ম হিসেবেও ব্যবহার করতে পারবেন। এজন্য প্রথমে পাঁচ সেকেন্ডের জন্য অ্যালার্ম সুইচটি চেপে ধরে রাখুন এবং এটি একটি স্ট্যান্ডবাই অবস্থায় প্রবেশ করবে। এখন আপনি যদি আপনার আঙুলের সামনে সুইচটি বন্ধ করেন, তাহলে ডিভাইসটি একটি বিকট শব্দ নির্গত করবে এবং ঝলকানি শুরু করবে। আপনি যদি একা থাকেন, তাহলে আপনি বিপদে পড়েছেন এটি আশেপাশের কাউকে জানাতে পারবেন।

এই অ্যান্টি-স্পাই ক্যামেরা ফাইন্ডারের দাম ৫৯.৯৫ মার্কিন ডলার। যা কিনতে বাংলাদেশি মুদ্রায় লাগবে প্রায় ৬ হাজার ৯৪ টাকা। ব্যক্তিগত সুরক্ষার জন্য সঙ্গে রাখতে পারেন এই ডিভাইসটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: