শনিবার, ২২ জুন ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

বিদেশিদের নিরাপত্তা ছাড়পত্র-চাকরির ভেরিফিকেশন

প্রতিনিধির / ১৭১ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
বিদেশিদের নিরাপত্তা ছাড়পত্র-চাকরির ভেরিফিকেশন
বিদেশিদের নিরাপত্তা ছাড়পত্র-চাকরির ভেরিফিকেশন

অনলাইনে নিরাপত্তা ছাড়পত্র ব্যবস্থা (অনলাইন সিকিউরিটি ক্লিয়ারেন্স সিস্টেম) চালু করতে যাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

এ ব্যবস্থার অধীনে বাংলাদেশে কর্মরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা ছাড়পত্র দেয়া হবে। সেইসঙ্গে বিদেশে অবৈধভাবে বসবাস করা বাংলাদেশিদের নাগরিকত্ব যাচাই ও সরকারি চাকরিতে যোগদানের আগে ভেরিফিকেশন অনলাইনে হবে।এজন্য একটি সফটওয়্যার তৈরি করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ সফটওয়্যারটি উদ্বোধন করবেন।

সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব (নিরাপত্তা ও বহিরাগমন অনুবিভাগ) মো. খায়রুল আলম সেখ এ বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন, নিরাপত্তা ছাড়পত্রের জন্য প্রক্রিয়া অনুসরণ করে বিভিন্ন দফতর থেকে সুরক্ষা সেবা বিভাগে অনলাইনে আবেদন আসবে। এরপর আমরা সিস্টেম ব্যবহার করে বিভিন্ন এজেন্সির কাছে পাঠাব। এজেন্সি অনলাইনেই রিপোর্ট পাঠিয়ে দেবে। রিপোর্ট আসলে আমরা আবার সংশ্লিষ্ট সংস্থার অনুকূলে ছাড়পত্র অনলাইনেই ইস্যু করব। তিনি আরও বলেন, এই ব্যবস্থায় নিরাপত্তা ছাড়পত্র দেয়া কার্যক্রম সহজ ও দ্রুত হবে। স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় এটি মঙ্গলবার দুপুরে উদ্বোধন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: