সোমবার, ২০ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

বিশ্বকাপ খেলা হচ্ছে না লো সেলসোর

প্রতিনিধির / ১০৮ বার
আপডেট : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
বিশ্বকাপ খেলা হচ্ছে না লো সেলসোর
বিশ্বকাপ খেলা হচ্ছে না লো সেলসোর

বিশ্বকাপ খেলা হচ্ছে না লো সেলসোর। যদিও অস্ত্রোপচার না করিয়েই বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার। লো সেলসোর ছিটকে যাওয়া কিংবা বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়া নিয়ে এখনো কোনো ঘোষণা দেয়নি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার স্কোয়াডে ছিলেন। তবে ম্যাচ খেলা হয়নি জিওভান্নি লো সেলসোর। এরপর কোপা আমেরিকায় ছন্দ দেখিয়ে আলবেসেলিস্তেদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন এই মিডফিল্ডার। স্বপ্ন বুনছিলেন কাতার বিশ্বকাপের শিরোপা জেতার। তবে লো সেলসোর আশায় গুড়েবালি। চোটে পড়ে বিশ্বকাপ শেষ টটেনহ্যাম থেকে ভিয়ারিয়ালে ধারে খেলতে যাওয়া এই মিডফিল্ডারের।

গত ৩০শে অক্টোবর লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হেরেছে ভিয়ারিয়াল। ম্যাচের ৩০তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন লো সেলসো। এরপর তার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা জাগে। মঙ্গলবার ভিয়ারিয়ালের বিবৃতিতে বলা হয়, লো সেলসোর হ্যামস্ট্রিং ইনজুরি সারাতে অস্ত্রোপচার করাতে হবে। পুরোপুরি সেরে উঠতে এক মাসের মতো সময় লাগবে।

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডে ছিলেন জিওভান্নি লো সেলসো। গুরুত্বপূর্ণ এই সদস্যের চোটে নিঃসন্দেহে দুশ্চিন্তায় পড়বেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ক’দিন আগে তিনি বলেছিলেন, ‘লো সেলসোর বিকল্প নেই।’ স্প্যানিশ গণমাধ্যমগুলো খবর, লো সেলসোর জায়গায় এনজো ফার্নান্দেজ বা এজেকুয়েল পালাসিওসকে দলে ভেড়াতে পারেন লিওনেল স্কালোনি।

বিশ্বকাপের আগে চোট পাওয়া চতুর্থ আর্জেন্টাইন খেলোয়াড় জিওভান্নি লো সেলসো। এর আগে চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন পাওলো দিবালা। পিএসজির হয়ে দু’বার ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। যদিও আর্জেন্টিনা অধিনায়কের চোট গুরুতর নয়। চ্যাম্পিয়নস লীগের ম্যাচে জুভেন্টাস মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া চোট পেয়েছিলেন। বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে আর কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি। তবে সুসংবাদ হলো বিশ্বকাপের আগেই আর্জেন্টাইন স্কোয়াডে ফিরবেন ডি মারিয়া।

আগামী ২০শে নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। ২২শে নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের বাকি দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও মেক্সিকো।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: