রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত প্রায় পৌনে ৫ লাখ

প্রতিনিধির / ১৫০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত প্রায় পৌনে ৫ লাখ
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত প্রায় পৌনে ৫ লাখ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৭৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৫০৪ জন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ লাখ ৪৫ হাজার ৩৯২ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬২ কোটি ১৮ লাখ ৩০ হাজার ৪৩৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬০ কোটি ১৭ লাখ ৯৬ হাজার ২৯৮ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৮ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশেটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৩২ লাখ ১৬ হাজার ৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮০৮ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪১০ জন এবং মারা গেছেন ৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫২ লাখ ৯১ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৪৫ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ৩০৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৯৩৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৩ হাজার ৭১১ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১১ লাখ ৮৭ হাজার ৪৩ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৫৫১ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৪০ হাজার ১৭ জন এবং মারা গেছেন ১১১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯ লাখ ৯ হাজার ৭৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৭ হাজার ৫৪ জন।

 

একদিনে ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ৩৩ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৩৬ হাজার ১২৬ জন এবং মারা গেছেন ৪৬ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৪৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮০০ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ৮৬৩ জন এবং ৬ লাখ ৮৫ হাজার ৯৭৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৭৯৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২৩ লাখ ৯৫ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ২৪ জন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৬১৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। এসময়ে হাঙ্গেরিতে ৪৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৩৯২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: