সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

মোংলায় প্রবাসীর বাড়ীতে দূধর্ষ চুরি

প্রতিনিধির / ৯২ বার
আপডেট : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
মোংলায় প্রবাসীর বাড়ীতে দূধর্ষ চুরি
মোংলায় প্রবাসীর বাড়ীতে দূধর্ষ চুরি

মোংলায় প্রশাসনের নাকের ডগার উপর দিয়ে দিন দুপুরে একের পর এক ঘটছে চুরি-ডাকাতির ঘটনা। ফলে আতংঙ্কগ্রস্থ হয়ে পড়েছে পৌর শহরের বসবাসরত সাধারন মানুষ। বুধবার মোংলা পোর্ট পৌর শহরের শেহালাবুনিয়া জিয়া সড়কের কাজী বাড়িতে দিন দুপুরে ঘটছে দুর্ধষ চুরি ঘটনা। সকাল ১১টার দিকে এক প্রবাসীর তালা বদ্ধ ঘরের দরজা খুলে লকার ভেঙ্গে হাতিয়ে নিয়েছে নগদ টাকা সহ প্রায় ২০ লক্ষাধীক টাকার মালামাল। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের হয়েছে।

থানার অভিযোগ সুত্রে ও ভুক্তভোগী পরিবার জানায়, ছেলে প্রবাসে থাকায় মোসাঃ আমেনা বেগম নামের এক বৃদ্ধা নারী মোংলা পোর্ট পৌর শহরের ৮নং ওয়ার্ড শেহালাবুনিয়া জিয়া সড়কের নিজ বভনে বসবাস করতেন। তিনি শারীরিক ভাবে অসুস্থ্য থাকায় দুদিন আগে চিকিৎসার জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করেন। বৃদ্ধা ওই নারী বাড়ীতে না থাকার সুযোগে কয়েকজন অজ্ঞাতনামা দুর্বৃত্ত্ব তার ঘরের দরজার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বলে থানার লিখিত অভিযোগে উল্লেখ করে। ঘরে থাকা স্টিলের আলমারির ড্রয়ার তালা ও লকার ভেঙ্গে ভিতরে থাকা ২২ ভরি স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য প্রায় সাড়ে ১৫ লক্ষ টাকা। এছাড়া ঘরের আসবাস পত্র ভাংচুর ও তছনছ করে নগদ টাকা ও বেশ কিছু প্রয়োজনীয় মুল্যবান কাগজপত্র চুরি করে নিয়ে যায়।

বিষয়টি বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ঘরের দরজা খোলা অবস্থায় দেখতে পায় তার মেয়ে কবি আফরোজা হিরা। পরে কাছে গিয়ে দরজার তালা ভাঙ্গা ও ভিতরে ঘরে থাকা বিভিন্ন মুল্যবান মালামাল এলোমেলো অবস্থায় নিচে পড়ে থাকতে ও স্বর্ণালংকার নাই বলে দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় হিরা বেগম।

 

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এ ঘটনার বিবারণে কবি আফরোজা হিরা বাদী হয়ে মোংলা থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে অভিযোগ দায়ের করেন।

গত দুই সপ্তাহে মোংলা উপজেলার ইউনিয়ন ও পৌর শহরের বেশ কয়েকটি বাড়ীতে দিন দুপুরে চুরি-ডাকাতীর ঘটনা ঘটেছে। দিন দুপুরে এমন ঘটনা নিয়ে মোংলা এলাকায় বসবাসকৃত সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে। তারা তদন্ত করে এর সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করতে প্রশাসনের সহায়তা কামনা করছে এলাকাবাসী।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম বলেন, পৌর শহরে এক প্রবাসীর বাড়ীতে ঘরের তালা ভেঙ্গে স্বর্ণালংকার লুটের ঘটনায় অভিযোগ দিয়েছে ভুক্তভোগীর মেয়ে কবি আফরোজা হিরা। খবর পাওয়ার সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে এবং তদন্ত করে এর সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানায় থানার এ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: