সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

রুশ কমান্ডার বলছেন,খেরসনের পরিস্থিতি খুবই জটিল

প্রতিনিধির / ৮৯ বার
আপডেট : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
রুশ কমান্ডার বলছেন,খেরসনের পরিস্থিতি খুবই জটিল
রুশ কমান্ডার বলছেন,খেরসনের পরিস্থিতি খুবই জটিল

গত ২৪ ফেব্রুয়ারি রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর প্রথম দিকে খেরসনের নিয়ন্ত্রণ হারায় কিয়েভ। তবে সপ্তাখানেক ধরে পাল্টা হামলা চালিয়ে খেরসনের বেশ কয়েকটি এলাকা পুনরুদ্ধার করেছে। এবং লড়াই অব্যাহত রেখেছে।

মস্কোর কাছে হারানো গুরুত্বপূর্ণ খেরসন পুনরুদ্ধারে মরিয়া হয়ে লড়াই চালাচ্ছে ইউক্রেনের সেনারা। ফলে পরিস্থিতি দিনকে দিন জটিল হয়ে উঠছে। ইউক্রেনে নিযুক্ত রুশ বাহিনীর কমান্ডার বলেছেন, খেরসনের পরিস্থিতি গুরুতর এবং সেখানকার বাসিন্দাদের দ্রুত সরিয়ে নিতে হবে।

বুধবার এক প্রতিবেদনে এখবর জানিয়েছে বিবিসি।রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনকে রুশ কমান্ডার জেনারেল সের্গেই সরুভিকিন দাবি করে বলেন, ইউক্রেনীয় সেনারা হিমার্স ব্যবহার করে খেরসন শহরের অবকাঠামো লক্ষ্য করে আঘাত হানছে। সাধারণ মানুষকে নিরাপদে সরিয়ে নিতে নিশ্চিত করবে রাশিয়ান সেনাবাহিনী।

এমন সংকটে রুশ জেনারেল আরও বলেন, সার্বিকভাবে এ অঞ্চলের সামরিক অভিযানকে জটিল এবং উত্তেজনাপূর্ণ হিসেবে বলা যেতে পারে।

খেরসন রাশিয়ার দখলকৃত ইউক্রেনের একমাত্র আঞ্চলিক রাজধানী। ডনেস্ক, লুহানস্ক, জাপোরিজ্জিয়ার পাশাপাশি খেরসন অঞ্চলকেও সম্প্রতি রাশিয়ার সঙ্গে অন্তর্ভুক্তির ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

তার এ ঘোষণাকে প্রত্যাখ্যান করেছে আন্তর্জাতিক সম্প্রদায়।জেনারেল সুরোভিকিন বলেন, ইউক্রেনের রকেট হামলা খেরসনের আন্তোনিভস্কি ব্রিজ এবং কাখোভকা জলবিদ্যুৎ বাঁধ ক্ষতিগ্রস্ত করেছে।

ফলে শহরের মূলে কেন্দ্রে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সেখানে খাদ্য সরবরাহসহ প্রয়োজনীয় জিনিসগুলো পৌঁছে দেওয়া যাচ্ছে না।জেনালের বর্ণনায় নিয় খেরসনের পরিস্থিতি যাচাই করতে পানি বিবিসি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: