শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস নেই:শিক্ষামন্ত্রী

প্রতিনিধির / ১২৭ বার
আপডেট : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস নেই:শিক্ষামন্ত্রী
শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস নেই:শিক্ষামন্ত্রী

শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস করার সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সেই সঙ্গে কোথাও যেন অর্থের অপচয় না হয় সেদিকেও খেয়াল রাখার কথা বলেন তিনি।বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নবনিয়োগপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলীদের (সিভিল) দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীর পিতার নেতৃত্বে অনেক ত্যাগের বিনিময়ে ৩০ লাখ মানুষের আত্মহুতির মাধ্যমে আমারা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। পৃথিবীর স্বাধীনতার ইতিহাসে এত রক্ত দানের ইতিহাস বিরল। এই স্বাধীন দেশটির এগিয়ে যাবার মূল হাতিয়ার হলো শিক্ষা। আর সেই শিক্ষার অবকাঠামো তৈরি করেন আপনারা (শিক্ষা প্রকৌশলীরা)।

কাজেই সেখানে গুণগত মানের সঙ্গে আপস করার কোনো সুযোগ নেই। শিক্ষার উন্নয়নের মাধ্যমেই দক্ষ, যোগ্য, সৃজনশীল এবং মানবিক মানুষ গড়ে তোলা সম্ভব। শিক্ষার মাধ্যমে উন্নত, সমৃদ্ধ, সুখী বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারবো।দীপু মনি আরও বলেন, গুণগত মান নিয়ে অনেক সময় পত্রিকায় সংবাদ আসে। সেই সংবাদে আমরা দেখি যে মানের সঙ্গে একটা আপস করে ফেলা হয়েছে নানা কারণে। এটা করা যাবে না। সততার সঙ্গে, দক্ষতার সঙ্গে, স্বচ্ছতার সঙ্গে দ্বায়িত্ব পালন করতে হবে।

শিক্ষা সচিব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: