রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

শেরপুরে ১০০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে আইটি ট্রেনিং সেন্টার

প্রতিনিধির / ৯৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
শেরপুরে ১০০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে আইটি ট্রেনিং সেন্টার
শেরপুরে ১০০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে আইটি ট্রেনিং সেন্টার

শেরপুরে ১০০ কোটি টাকা ব্যয়ে প্রায় ৫ একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেটর সেন্টার নির্মাণ করা হবে বলে জানিয়েছেন,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শেরপুর শহরে পাঁচ একর জায়গায় ২০২৩ সালে এর নির্মাণকাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।বুধবার (১৯ অক্টোবর) রাতে শেরপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, ২০১৯ সালে শেরপুরে এসেছিলাম আমি। তখন এখানকার সম্ভাবনার জায়গাগুলো প্রযুক্তি ব্যবহার করে কীভাবে কাজে লাগানো যায় সেটি নিয়ে শেরপুরের রাজনৈতিক ব্যক্তিবর্গ, তরুণ-তরুণী, শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কথা বলেছিলাম এবং শেরপুরের তরুণ-তরুণীদের যে দাবি ছিল সেটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জানিয়েছিলাম।তিনি আরও বলেন, সারাদেশে ১৪টি শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেটর সেন্টার নির্মাণ কাজের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

সুখবর হচ্ছে এর মধ্যে শেরপুর সদর উপজেলাতেও একটি শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে। ইতোমধ্যে নির্মাণকাজের টেন্ডারও হয়ে গেছে। ২০২৩ সালের শুরু থেকেই কাজ শুরু হয়ে যাবে।

আশা করছি ২০২৪ সালের মধ্যে এটির নির্মাণকাজ শেষ হয়ে দৃশ্যমান হবে। তবে আমরা ‘হার পাওয়ার’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছি, যেটির মাধ্যমে ২৫ হাজার নারীকে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হবে। এখানেও শেরপুরের প্রত্যেকটি উপজেলা থেকে উল্লেখযোগ্য সংখ্যক নারী উদ্যোক্তা থাকবেন বলে আশা করছি।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ইনফো সরকার-৩ প্রকল্পের পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের মহাপরিচালক মো. গোলাম মোস্তফা, ইডিসির প্রকল্প পরিচালক খন্দকার আজিজুল ইসলাম, জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: