শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

সারা দেশে শিশুদের করোনা টিকাদান চলছে

প্রতিনিধির / ৬৫ বার
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
সারা দেশে শিশুদের করোনা টিকাদান চলছে
সারা দেশে শিশুদের করোনা টিকাদান চলছে

সিটি করপোরেশনের পর সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫ বছর থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে টিকাদান শুরু হয়। এ টিকাদান কর্মসূচি ১২ দিন চলবে।

সারা দেশের সোয়া দুই কোটি শিশুকে বিশেষভাবে তৈরি পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক কমিরনিটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রথম ডোজ নেওয়ার ৮ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে তাদের।

একযোগে দেশের ৪২৭ উপজেলায় এ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাসের টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক। তিনি বলেন, এ বিষয়ে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

গত ১১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে শেরেবাংলা নগরের আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭ শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়। এরপর থেকে এতদিন দেশের সিটি করপোরেশন এলাকায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, সোমবার পর্যন্ত ৫ থেকে ১১ বছর বয়সী ১২ লাখ ৫৮ হাজারের বেশি শিশু প্রথম ডোজ নিয়েছে।

জানা যায়, বড়দের মতো শিশুদেরও এ টিকা পেতে জন্মনিবন্ধন সনদ ব্যবহার করে সুরক্ষা ওয়েব পোর্টালে গিয়ে নিবন্ধন করতে হবে। টিকা কার্ড নিয়ে টিকাদান কেন্দ্রে গেলেই মিলবে টিকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: