শনিবার, ২৫ মে ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

সিলেটে ১৯ নভেম্বর গণসমাবেশ করছে বিএনপি

প্রতিনিধির / ১১৪ বার
আপডেট : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
সিলেটে ১৯ নভেম্বর গণসমাবেশ করছে বিএনপি
সিলেটে ১৯ নভেম্বর গণসমাবেশ করছে বিএনপি

আজ রোববার দুপুরে নগরীর দক্ষিণ দরগাহ গেইটে একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। সেখানেই গণসমাবেশের তারিখ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। তিনি জানান, বিএনপি ১৯ নভেম্বর গণসমাবেশ করবে।

বিভিন্ন দাবিতে সারাদেশে বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। আগামী ২০ নভেম্বর সিলেটে দলটির গণসমাবেশের তারিখ নির্ধারণ করা হয়েছিল। তবে ওই তারিখে গণসমাবেশ হবে না। এই গণসমাবেশ একদিন এগিয়ে ১৯ নভেম্বর করবে বিএনপি।মূলত এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সিলেট মহানগর পুলিশের জারি একটি গণবিজ্ঞপ্তির কারণে তারিখ পরিবর্তন করেছে বিএনপি।

গণসমাবেশের জন্য নগরীর চৌহাট্টায় আলিয়া মাদরাসা মাঠকে বেছে নিয়েছে দলটি। সমাবেশের অনুমতির জন্য মাদরাসা কর্তৃপক্ষ ও সিলেট সিটি করপোরেশনের অনুমতি চেয়েছে বিএনপি। এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশকে অবহিতকরণ চিঠিও দেওয়া হয়েছে।

এদিকে, আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ পরীক্ষার কারণে গত শুক্রবার গণবিজ্ঞপ্তি দিয়ে সিলেট মহানগর পুলিশ জানায়, পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ করা যাবে না। আলিয়া মাদরাসায় পরীক্ষার কেন্দ্র রয়েছে। ফলে পুলিশের গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে বিএনপির গণসমাবেশ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। এবার তারিখ বদলে একদিন আগেই হবে দলটির গণসমাবেশ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: