রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্য দ্বিগুণ

প্রতিনিধির / ১১৫ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্য দ্বিগুণ
সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্য দ্বিগুণ

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৭৩ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৪৫ জন এবং ঢাকার বাইরে ৩২৮ জন।

সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত রোগী দ্বিগুণের চেয়ে বেশি হয়েছে। একই সময়ে মারা গেছে প্রায় তিনগুণ। অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন। ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ১৪১ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৮৭৩ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৮৪ জনে। চলতি বছরে ৩৮ হাজার ২৪ জন ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ২৬ হাজার ১৬ জন রাজধানী ঢাকায় এবং ১২ হাজার ৮ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৮৭৩ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৮৪ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ৩০৯ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৭৫ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ৩১শে অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩৮ হাজার ২৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৩৪ হাজার ২৯৯ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৪১ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: