সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

হঠাৎ বন্ধ ইউটিউবের মনেটাইজেশন; কি করবেন!

প্রতিনিধির / ৭৬ বার
আপডেট : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
হঠাৎ বন্ধ ইউটিউবের মনেটাইজেশন; কি করবেন!
হঠাৎ বন্ধ ইউটিউবের মনেটাইজেশন; কি করবেন!

বাংলাদেশ সময় গতকাল (৮ অক্টোবর) দুপুর থেকে হঠাৎ করে দেশি-বিদেশি অনেক ইউটিউব চ্যানেলের মনেটাইজেশন সুবিধা বন্ধ হয়ে যায়। এবং পরের দিন (৯ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১টার দিকে ইউটিউব জানিয়ে দেয় এটা কোন ত্রুটি হতে পারে এবং সমাধানের চেষ্টা চলছে।
মনেটাইজেশন বন্ধ হয়ে গেছে এরকম বেশ কয়েকটি ইউটিউব চ্যানেল দেখভালের দায়িত্বে থাকা প্রযুক্তিবিদ সালাউদ্দিন সেলিম বলেন, আমি মনেটাইজেশন বন্ধ হয়ে যাওয়ার একটি সম্ভাব্য কারণ খুঁজে পেয়েছি সেটা হলো- যে সব চ্যানেলে প্রচুর পরিমাণে ‘ADs Suitability’ ইস্যু আছে অর্থ্যাৎ যে সব ভিডিওগুলো বিজ্ঞাপন প্রদর্শনের উপযুক্ত নয় ইউটিউব সেই ভিডিওগুলোকে ইউটিউব ‘Limited Ads’ ক্যাটেগরিতে ফেলে হলুদ সতর্ক সংকেত এর চিহ্ন দিয়ে রাখে।

মূলত যে সব ভিডিও দৃশ্য কিংবা ভিডিও টাইটেলে ‘খু-ন, মা-রা-মা-রি, লা-শ’ ইত্যাদি থাকে সেগুলো সাধারণত এই ক্যাটেগরিতে ফেলে দেওয়া হয়।

তাই ইউটিউবারদের জন্য এটি একটি সতর্ক বার্তা। তবে এখন থেকে এই ঝামেলা এড়াতে প্রত্যেকে একটি সহজ পদ্ধতি অবলম্বন করতে পারেন তাহলো- যেসব ভিডিওগুলোতে ‘Limited Ads’ চলে আসবে সেগুলোর থাম্বনেইল ও টাইটেল পরিবর্তন করে ‘Submit Review’ দিয়ে প্রথমে চেষ্টা করা। এরপরেও ‘Limited Ads’ থেকে গেলে সাথে সাথে ভিডিওটির ‘মনেটাইজেশন’ বন্ধ করে দেওয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: