শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

১০০ সদস্যের ইয়ুথ ডেলিগেশন টিমের ফ্ল্যাগ-অফ অনুষ্ঠিত

প্রতিনিধির / ৫২ বার
আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
১০০ সদস্যের ইয়ুথ ডেলিগেশন টিমের ফ্ল্যাগ-অফ অনুষ্ঠিত
১০০ সদস্যের ইয়ুথ ডেলিগেশন টিমের ফ্ল্যাগ-অফ অনুষ্ঠিত

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন বনানীর শেরাটন হোটেলে ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিমের জন্য একটি ফ্ল্যাগ-অফ অনুষ্ঠানের আয়োজন করে। ডেলিগেটদের দলটি বুধবার (১২ অক্টোবর) আট দিনের ভারত সফরে যাবে।

ফ্ল্যাগ-অফ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ভারতের ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেলিগেটদের উদ্দেশে বক্তব্য রাখেন অভিনেতা আরিফিন শুভ।

সপ্তাহব্যাপী ভারত সফরে বাংলাদেশি তরুণরা ভারতের সরকার, শিক্ষা, ব্যবসা এবং বিজ্ঞান ও প্রযুক্তিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এছাড়া ডেলিগেটদের ভারতের গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থানগুলোও ঘুরিয়ে দেখানো হবে। সফরটিকে এমনভাবে সাজানো হয়েছে, যাতে করে ডেলিগেটরা ভারতের সমৃদ্ধ ও বৈচিত্র্যময় ঐতিহ্য পর্যবেক্ষণ করতে পারেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রামটি ২০১২ সালে যাত্রা শুরু করে। মূলত বাংলাদেশি তরুণদের ভারতীয় সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে, এবং পারস্পরিক সম্পর্ক উন্নয়নের উদ্দেশ্যেই এই আয়োজন করে থাকে ভারতীয় হাইকমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: