সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

২০ ঘণ্টা বন্ধ চালু হল মোংলা বন্দরে পণ্য খালাস

প্রতিনিধির / ৯১ বার
আপডেট : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
২০ ঘণ্টা বন্ধ চালু হল মোংলা বন্দরে পণ্য খালাস
২০ ঘণ্টা বন্ধ চালু হল মোংলা বন্দরে পণ্য খালাস

এদিকে দূর্যোগ কেটে যাওয়ায় মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে ২০ ঘন্টা পর বন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়েছে। বন্দরে অবস্থানরত কয়লা, সার, গ্যাসসহ ১২টি বাণিজ্যিক জাহাজে পণ্য ওঠানামার কাজ পুরোদমে শুরু হয়েছে।ঘূর্ণিঝড় সিত্রাং দূর্বল হওয়ায় মোংলা সমুদ্র বন্দর থেকে ৭ নম্বর বিপদ সংকেত প্রত্যাহার করেছে আবহাওয়া অফিস। একই সঙ্গে বন্দর কর্তৃপক্ষ থেকে জা‌রিকৃত নিজস্ব এলার্ট থ্রিও তুলে নেওয়া হয়েছে। তবে মোংলায় এখনও ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি রয়েছে।

এদিকে দূর্যোগ কেটে যাওয়ায় মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে ২০ ঘন্টা পর বন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়েছে। বন্দরে অবস্থানরত কয়লা, সার, গ্যাসসহ ১২টি বাণিজ্যিক জাহাজে পণ্য ওঠানামার কাজ পুরোদমে শুরু হয়েছে।মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ বলেন, দূর্যোগ কেটে যাওয়া নতুন করে বন্দরে ঢুকেছে মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এভারেস্ট কে’ ও ভেগা স্টেন্ডটি’ নামে দুটি বিদেশি জাহাজে। এসব জাহাজে কয়লা ও সার রয়েছে। এছাড়া পণ্য খালাস শেষে এদিন বন্দর ত্যাগ করেছে আরও তিনটি বাণিজ্যিক জাহাজ।

এর আগে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাত নম্বর বিপদ সংকেত জারির পর ২৩ অক্টোবর রাত ৯টা থেকে মোংলা বন্দরে অবস্থানরত সব বিদেশি জাহাজের পণ্য ওঠানামার কাজ বন্ধসহ সব ধরণের অপারেশনাল কার্যক্রম স্থগিত রাখা হয়েছিল।মোংলা বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল জানান, প্রাকৃতিক দূর্যোগের ওপর কারো হাত নেই। তারপরও পণ্য খালাস করতে না পারায় তাদের মোটা অংঙ্কের আর্থিক হয়েছে। তবে সকাল থেকে তাদের শ্রমিকরা পুনরায় কাজে যোগদান করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: