বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

খালেদা জিয়ার ২ মামলার অভিযোগ গঠন শুনানি ৩১ জুলাই

প্রতিনিধির / ২২০ বার
আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩
খালেদা জিয়ার ২ মামলার অভিযোগ গঠন শুনানি ৩১ জুলাই
খালেদা জিয়ার ২ মামলার অভিযোগ গঠন শুনানি ৩১ জুলাই

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির দুই মামলায় অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি পিছিয়ে ৩১ জুলাই দিন ঠিক করেছেন আদালত। ‘ভুয়া’ জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে পৃথক দুটি মানহানির মামলা করা হয়। আসামি পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর বুধবার নতুন দিন ঠিক করেন।

মিথ্যা তথ্য দিয়ে ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগের মামলায় এদিন খালেদা জিয়াকে আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু অসুস্থ খালেদা জিয়া চিকিৎসাধীন থাকায় তার পক্ষে সময় প্রার্থনা করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এরপর সময় মঞ্জুর করে নতুন দিন ঠিক করেন আদালত।ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি করেন।

এছাড়া চিহ্নিত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে আরেকটি মানহানির মামলা করা হয়। ২০১৬ সালের ৩ নভেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ মামলা করেন। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পরের বছরের ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: